1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
ক্যালিফোর্নিয়ায় নাগরিকদের বাড়িতে থাকতে নির্দেশনা জারি - Shera TV
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

ক্যালিফোর্নিয়ায় নাগরিকদের বাড়িতে থাকতে নির্দেশনা জারি

সেরা নিউজ
  • প্রকাশের সময় : শনিবার, ২১ নভেম্বর, ২০২০

সেরা নিউজ ডেস্ক:
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে কারফিউ জারি করেছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর। বৃহস্পতিবার জারি করা ওই কারফিউর অধীনে এখন আর ওই প্রদেশে কেউ সমাবেশ ও অপ্রয়োজনীয় কারণে বাসার বাইরে থাকতে পারবে না। দেশটিতে দ্রুত গতিতে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে অবস্থা আরো খারাপ হওয়ার পূর্বেই দ্বিতীয় দফা কড়াকড়ি শুরু হয়েছে দেশটির বিভিন্ন প্রদেশে। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

নতুন ঘোষণা অনুযায়ী, রাত ১০টা থেকে সকাল ৫ টা পর্যন্ত সবাইকে বাধ্যতামূলকভাবে নিজের বাসায় অবস্থান করতে হবে। শনিবার রাত থেকেই এটি কার্যকর হচ্ছে। আপাতত জানানো হয়েছে, ডিসেম্বর মাসের ২১ তারিখ পর্যন্ত এটি কার্যকর থাকবে।

এ নিয়ে ডেমোক্রেট নেতা নিউসম বলেন, মহামারীর প্রথম থেকে আমরা কখনো এতো দ্রুত ভাইরাস ছড়াতে দেখিনি।

এদিকে, একইধরণের বাধানিষেধ আরোপ করা হয়েছে ওহাইওতেও। সেখানে এটি জারি থাকবে আগামী তিন সপ্তাহ। সেখানকার রিপাবলিকান গভর্নর মাইক ডিওয়াইন এ ঘোষণা দেন। তবে কারফিউ চলাকালীন ক্যালিফোর্নিয়ায় নিত্যপন্যের দোকানগুলোও বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ওহাইওতে এ ধরণের কোনো বাধানিষেধ দেয়া হয়নি। একইসঙ্গে সেখানে রেস্টুরেন্টও খোলা থাকতে পারবে। এছাড়া, খেতে বের হলে বা কুকুর নিয়ে হাটতে বের হওয়ার মতো অন্যান্য বিভিন্ন প্রয়োজনে বাইরে বের হলেও তা কারফিউর আওতায় পড়বে না বলে জানানো হয়েছে।

ক্যালিফোর্নিয়াই যুক্তরাষ্ট্রের প্রথম প্রদেশ যেটি দ্বিতীয় দফা বাড়িতে থাকতে নির্দেশনা জারি করেছে। যুক্তরাষ্ট্রজুড়েই ঘনীভুত হতে শুরু করেছে করোনা সংকট।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech