1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
নতুন ফিচার আনল ফেসবুক - Shera TV
রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন

নতুন ফিচার আনল ফেসবুক

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ১০ মে, ২০২১

সেরা টেক ডেস্ক:

‘নেইবারহুড’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ফেসবুক। গত বছর থেকে ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করে ফেসবুক। বর্তমানে কানাডার ফেসবুক ব্যবহারকারীদের জন্য সীমিত পরিসরে ফিচারটি চালু করা হয়েছে। শীঘ্রই যুক্তরাষ্ট্রে চালু হবে এ ফিচার।

ফেসবুক অ্যাপের মধ্যেই থাকা এই ফিচারের মাধ্যমে একজন ব্যবহারকারী তার প্রতিবেশীদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন কমিউনিটি বা গ্রুপের সঙ্গে সহজেই যোগাযোগ করতে পারবেন।

সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন এই ফিচারের ঘোষণা দেয় ফেসবুক।

নেইবারহুডসের প্রোডাক্ট ম্যানেজার রেইড প্যাটন জানান, মানুষ তাদের প্রতিবেশীদের সঙ্গে যোগাযোগ করতে ফেসবুক ব্যবহার করে আসছে। কোনো স্থানীয় ব্যবসার প্রয়োজনে বা কাউকে কোনো পরামর্শ দেওয়ার জন্য অথবা কাউকে সাহায্য করার জন্য হলেও ফেসবুক প্ল্যাটফর্মে তাদের ব্যবহার আমরা দেখেছি। বিশেষ করে মহামারির মতো সময়ে আমরা বুঝেছি যে, এটা কতটা গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর হতে পারে। তাই নেইবারহুড এই কাজগুলোকে আরও সহজে করার জন্য একটি জায়গায় নিয়ে এসেছে।

ফেসবুক জানায়, একজন ফেসবুক ব্যবহারকারীকে তার ফেসবুক অ্যাপে লগইন থাকা অবস্থায় একটি নেইবারহুড আইডি খুলতে হবে। এই আইডি ও তার মূল আইডি আলাদা আলাদা থাকবে। এই নেইবারহুড আইডি দিয়ে নিজেই একটি নেইবারহুড নেটওয়ার্ক তৈরি করে অন্যদের সেখানে যুক্ত করা যাবে। আবার একই নেইবারহুড আইডি দিয়ে অন্য নেইবারহুড নেটওয়ার্কে যোগ দেওয়া যাবে।

কোনো ব্যবহারকারীর কোনো পোস্ট বা মন্তব্য নেইবারহুড নীতির সঙ্গে সাংঘর্ষিক হলে সেগুলো মুছে দেবে ফেসবুক। আবার একজন নেইবারহুড ব্যবহারকারী চাইলে অন্য কোনো আইডিকে নেইবারহুড ফিচারে ব্লক করে দিতে পারবেন। এক্ষেত্রে ব্লক হওয়া ব্যক্তির কাছে কোনো ধরনের নোটিফিকেশন দেবে না ফেসবুক।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech