1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
মমতা ব্যানার্জীকে কোলকাতা হাইকোর্টের ৫ লাখ টাকা জরিমানা - Shera TV
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন

মমতা ব্যানার্জীকে কোলকাতা হাইকোর্টের ৫ লাখ টাকা জরিমানা

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে ৫ লাখ টাকা জরিমানা করল কোলকাতা হাইকোর্ট। আজ (বুধবার) নন্দীগ্রাম মামলা থেকে নিজেকে সরিয়ে নিয়ে বিচারপতি কৌশিক চন্দ ওই জরিমানার কথা ঘোষণা করেন।

বিচারপতি কৌশিক চন্দ বলেন, তিনি মামলা থেকে সরে দাঁড়াচ্ছেন। একইসঙ্গে তিনি নির্দেশ দেন, যেহেতু স্থায়ী বিচারপতি হিসেবে তাঁকে স্বীকৃতি দেওয়ার ক্ষেত্রে নিজের আপত্তির কথা প্রকাশ্যে এনেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, তাতে বিচারপতি ও বিচারবিভাগের মানহানি হয়েছে। সেজন্য মুখ্যমন্ত্রীকে ৫ লাখ টাকা জরিমানা করা হল।

ওই মামলার রায় ঘোষণার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান জরিমানার নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা বলেছেন।

নন্দীগ্রাম বিধানসভা আসনে নির্বাচনের ফলকে চ্যালেঞ্জ করে গত ১৭ জুন কোলকাতা হাই কোর্টে মামলা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট গণনায় কারচুপির অভিযোগ করেছেন তিনি। নন্দীগ্রাম আসনে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৮ জুন ওই মামলা ওঠে বিচারপতি কৌশিক চন্দের সিঙ্গল বেঞ্চে। এরপর থেকে বিচারপতির বিরুদ্ধে বিজেপি যোগের অভিযোগে তাঁর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন ওঠায় বিতর্ক সৃষ্টি হয়। তৃণমূল ওই মামলা থেকে বিচারপতি কৌশিক চন্দকে সরে যাওয়া উচিত বলে মন্তব্য করা হয়।

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান হাই কোর্টের রায় প্রসঙ্গে বলেন, ‘আমরা হাই কোর্টের বিচারপতির ওই রায়কে মেনে নিতে পারছি না। আমরা সুপ্রিম কোর্টে যাবো।

আমাদের নেত্রী মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ ব্যাপারে সুপ্রিম কোর্টে যাবেন। আমরা জরিমানার পক্ষপাতী নই। কীসের জরিমানা, কেন জরিমানা দিতে হবে? পরিকল্পিতভাবে একটা জরিমানা। ইচ্ছাকৃতভাবে এই পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান মন্তব্য করেন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech