1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
চুলের যত্নে মধু! - Shera TV
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:

চুলের যত্নে মধু!

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১

লাইফস্টাইল ডেস্ক:

রূপচর্চায় বহুদিন থেকেই ব্যবহৃত হয়ে আসছে মধু। তবে অনেকেরই জানা নেই ত্বকের মতো মধু চুলেও ব্যবহারের চুলের অনেক উপকার হয়ে থাকে। মধুর কিছু পুষ্টিগুণ আছে যা চুলের যত্নে মধু অতুলনীয়। তাহলে আসুন যেনে নেই কিভাবে চুলের যত্নে মধু ব্যবহার করবেন।

মধুর হেয়ার প্যাক

১. চুল হাইলাইট বর্তমান ফ্যাশনে দারুণ জনপ্রিয়। তবে রাসায়নিক রং চুলের ক্ষতি করতে পারে এই ভয়ে অনেকেই চুলে রং এড়িয়ে চলেন। তবে মধুর বিশেষ কিছু উপাদান আছে যা ধীরে ধীরে চুলের রং হালকা করতে সাহায্য করে। অর্থাৎ প্রাকৃতিকভাবে চুল হাইলাইটস করার জন্য দারুণ কার্যকর মধু।

১. এক মগ পানিতে আধ কাপ মধু মিশিয়ে তৈরি করে নিন প্রাকৃতিক কন্ডিশনার। শ্যাম্পু করার পর চুল আলতো করে মুছে নিন। তারপর এই মিশ্রণ দিয়ে চুল ধুয়ে নিন। এরপর চুলে আর পানি লাগাবেন না। দেখবেন চুল হয়েছে নরম, আর কেমন ঝকঝক করছে।

২. অলিভ অয়েলের সঙ্গে মধু মিশিয়ে হেয়ার প্যাক তৈরি করতে পারেন। দুই চামচ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল গরম করুন। তাতে দিন দুই টেবিলচামচ মধু। এবার এই মিশ্রণ দিয়ে চুল ভালো করে ম্যাসাজ করে নিন। তারপর ১০ মিনিট রেখে ধুয়ে নিন। তবে এটি স্ক্যাল্পে না লাগানোই ভালো।

৩. দুটি ডিম ভেঙে অল্প ফেটিয়ে নিন। তাতে দুই টেবিলচামচ মধু যোগ করে আবার ভালো করে ফেটান। চুল ভালো করে আঁচড়ে নিয়ে তা কয়েকটা ছোট ছোট সেকশনে ভাগ করে নিন। তারপর হেয়ার ব্রাশের সাহায্যে পুরো হেয়ার প্যাকটা চুল ও স্ক্যাল্পে লাগিয়ে নিন। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

৪. চুল কোমল করতে ব্যবহার করুন মধু আর টক টইয়ের সাহায্যে বানানো হেয়ার প্যাক। এটি চুলের আদ্রতা ধরে রাখতে সাহায্য করে। তাই চুল রুক্ষ দেখাবে না একেবারেই। আধ কাপ টক দইয়ে সিকি কাপ মধু মেশান। এই মিশ্রণটা ২০ মিনিট লাগিয়ে রাখুন চুলে। দেখবেন যখন শুকিয়ে এসেছে, তখন শ্যাম্পু করে নিন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech