1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : galib.nyc :
  3. [email protected] : t.m.a. hasib : t.m.a. hasib
  4. [email protected] : newsdesk :
৭ লাখ টাকায় বিদ্যালয়ের মাঠ ভাড়া! - Shera TV
শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:৫৯ পূর্বাহ্ন

৭ লাখ টাকায় বিদ্যালয়ের মাঠ ভাড়া!

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ২৫ মে, ২০২২

ডেস্ক রিপোর্ট:
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ী জেবিপি উচ্চ বিদ্যালয়ের মাঠে রাখা হয়েছে নাগরা-বান্ধাবাড়ী-রাশমীল সড়ক নির্মাণকাজের সামগ্রী। এতে বিঘ্ন হচ্ছে বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলাধুলা ও সুস্থ মানসিক বিকাশ। এছাড়াও নির্মাণসামগ্রীর কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতির উচ্চ শব্দে বিঘ্নিত হচ্ছে কমলমতি শিক্ষার্থীদের।
বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. কামাল হোসেন জানান, বিদ্যালয় কর্তৃপক্ষ মাঠ ঠিকাদারের কাছে ভাড়া দিয়েছে। বিনিময়ে ঠিকাদার দিয়েছে সাত লাখ টাকা। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বর্তমানে জেবিপি উচ্চ বিদ্যালয় ও বান্ধাবাড়ী হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা রয়েছে। এই দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অন্য সময় মাঠটিতে খেলাধুলা করত। ’
বিদ্যালয়ের শিক্ষার্থীরা নাম প্রকাশ না করার শর্তে বলেন, তাদের বিদ্যালয় মাঠে ইটের খোয়া রাখার কারণে তারা খেলাধুলা করতে পারছে না। এ ছাড়া বিদ্যালয় চলার সময়ে ইট ভাঙায় তাদের ক্লাস করতে সমস্যা হচ্ছে।
এ বিষয়ে বান্ধাবাড়ী জেবিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদ জানান, যে মাঠ ভাড়া দেওয়া হয়েছে, সেটি উচ্চ বিদ্যালয়ের হলেও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্যবহার করে। তিনি বলেন, ‘মাঠটিতে কিছুদিনের জন্য সড়ক নির্মাণকাজের সামগ্রী রাখার জন্য ঠিকাদারের কাছে ৫০ হাজার টাকা ও একটি সিসিটিভি মনিটরের বিনিময়ে অনুমতি দেওয়া হয়েছে। এখানে সাত লাখ টাকার বিষয়টি ভিত্তিহীন। ’
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ‘বিদ্যালয়ের মাঠ ভাড়া দেওয়ার কোনো বিধান নেই। বিষয়টি সরেজমিনে তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech