সীম না থাকলেও কল করা যাবে ৯৯৯ -এ! - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
সীম না থাকলেও কল করা যাবে ৯৯৯ -এ! - Shera TV
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

সীম না থাকলেও কল করা যাবে ৯৯৯ -এ!

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯

৯৯৯ সার্ভিস সফলতার সাথেই সবার কাছে জায়গা করে নিয়েছে । জরুরী এই হেল্পলাইন থেকে সেবা পাওয়ার সংখ্যাও নগন্য নয়। এই সেভাকে আরো বেশি মানুষের কাছে পৌসে দিত এবার বিটিআরসি নিল এক ভিন্ন ধরনের উদ্যগ। মোবাইলে সিম না থাকলেও জরুরি সহায়তা চেয়ে ৯৯৯-এ কল করা যাবে। এ সুবিধা চালু করতে সফল পরীক্ষা সম্পন্ন করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।গত মঙ্গলবার দেশে প্রথমবারের মতো সিমবিহীন এই টেলিযোগাযোগ সেবার পরীক্ষা সম্পন্ন হয়।

গতকাল বুধবার বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) জাকির হোসেন খান জানান, বসুন্ধরা এলাকায় এ সেবার পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়। বেসিক বা স্মার্টফোনে দুর্যোগকালীন সময়ে এ সেবা পাওয়া যাবে। হ্যান্ডসেটে ইমার্জেন্সি কল ফিচার ব্যবহার করে এ সেবা পাবেন জরুরি সহায়তা প্রার্থীরা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এ সেবা চালু করার নির্দেশনা দেয়া মাত্র বিটিআরসি তা চালু করবে। তিনি আরো জানান, মোবাইল অপারেটরদের কোর নেটওয়ার্কে এ সেবা চালু করার পরপরই সাধারণ গ্রাহকরা এ সেবা পাবেন।
এক বছর পরীক্ষামূলক কার্যক্রমের পর ২০১৭ সালে আনুষ্ঠানিকভাবে চালু হয় জরুরি প্রয়োজনে তাৎক্ষণিক সহায়তার হেল্পলাইন-৯৯৯। যে কোনো ফোন (মোবাইল বা ফিক্সড লাইন ফোন) থেকে এই নম্বরে ফোন করলে পুলিশ, দমকল বাহিনী ও অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন সহায়তা পাওয়া যায়। ৯৯৯ নম্বরটি সম্পূর্ণ ‘টোল ফ্রি’। ফলে কোনো খরচ ছাড়াই নাগরিকরা বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় পরিচালিত এই জরুরি সেবা নিতে পারেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360