প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভুমি তাহিরপুর - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভুমি তাহিরপুর - Shera TV
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভুমি তাহিরপুর

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ২ নভেম্বর, ২০১৯

পর্যটন ডেস্ক:

ভ্রমন পিপাসু মানুষের জন্য সুনাম গঞ্জ যেন এক আশীর্বাদ এর নাম। সুনামগঞ্জ এর বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে অসংখ্য দর্শনীয় স্থান। যা খুব সহযেই ভ্রমন পিপাসু মানুষের মন কাড়ে।তবে সব থেকে বেশি আকর্ষন করে তাহিরপুর।

প্রকৃতির আশীর্বাদপুষ্ট সুনামগঞ্জ জেলার অন্যতম পর্যটন সম্ভাবনাময় জনপদ তাহিরপুর। জেলা সদর থেকে ৪০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত অপরিমেয় সৌন্দর্যের লীলাভূমি তাহিরপুর উপজেলায় রয়েছে টাঙ্গুয়ার হাওর, যাদুকাটা নদী, বারেক টিলা, সীমান্তের ওপারে মেঘালয় পাহাড় ও নীলাদ্রি লেকের মতো মনোরম দর্শনীয় স্থান। এর পাশাপাশি নতুন পর্যটন কেন্দ্র লাল শাপলার বিকি বিলও দেশি-বিদেশি পর্যটকদের কাছে ক্রমে আকর্ষণীয় হয়ে উঠছে। ভারতের মেঘালয় পাহাড়ের কুলঘেষা এই জনপদকে যেন নিজ হাতেই নৈসর্গিক অপরূপ দৃশ্যবলিতে সাজিয়েছে প্রকৃতি। তবে জেলা শহরের সঙ্গে উন্নত সড়ক যোগাযোগ গড়ে না উঠায় এই সৌন্দর্য উপভোগে আগ্রহী হন না অনেকেই।

এ ব্যাপারে আমাদের সুনামগঞ্জ প্রতিনিধি সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে যোগাযোগ করলে তারা বলেন, সড়কপথের উন্নয়নের পাশাপাশি পর্যটকদের জন্য মানসম্মত আবাসিক হোটেল ও স্বাস্থ্যসম্মত রেস্তোরাঁ গড়ে তুললে তাহিরপুর হতে পারে দেশের অন্যতম সেরা পর্যটন ‘হাব’। আর এই লক্ষে তারা সরকারি বিভিন্ন মহলের সাথেও কথাও বলেছেন। কিছু কাজ শুরুও হয়ে গেছে তবে খুব শীঘ্রই আরো কিছু কাজ হাতে নেয়া হবে যা সুনামগঞ্জ সারা বিশ্ববাসীর কাছে তুলে ধরতে সহায়তা করবে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360