ভারত সরকারের কাছে জাকির নায়েককে ফেরত না দেয়ার ঘোষনা মালয়েশিয়ার - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ভারত সরকারের কাছে জাকির নায়েককে ফেরত না দেয়ার ঘোষনা মালয়েশিয়ার - Shera TV
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

ভারত সরকারের কাছে জাকির নায়েককে ফেরত না দেয়ার ঘোষনা মালয়েশিয়ার

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯

মুসলিম বিদ্বেষী ভারতীয় সরকার ইসলামিক স্কলার ড.জাকির নায়েকের ইসলাম প্রচারে বিধি নিষেধ আরোপ করলে ও তাকে গ্রেফতারের পরিকল্পনা করলে মালয়েশিয়া তাকে আশ্রয় দেয়।ভারত মালয়েশিয়ার কাছে জাকির নায়েককে ফেরত চাইলে মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে তারা ডা. জাকির নায়েকের বিষয়ে শিগগিরই ভারত সরকারকে চিঠি দেবে। কেন এখনই এই ইসলামিক বক্তাকে ফেরত দেয়া হবে না সেটি জানিয়ে এই চিঠি দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ।

মালয়েশিয়ার ইংরেজী সংবাদ মাধ্যম দ্য স্টার অনলাইন জানিয়েছে, গত তিন বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন জাকির নায়েক। সাম্প্রতিক সময় তাকে দেশে ফিরিয়ে আনতে জোর প্রচেষ্টা চালাচ্ছে ভারত সরকার। এর অংশ হিসেবে তারা মালয়েশিয়ার কাছে আনুষ্ঠানিকভাবে জাকির নায়েককে ফিরিয়ে দেয়ার আহ্বানও জানিয়েছে।

তবে তাকে আপাতত ভারতের হাতে তুলে না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাহাথির মোহম্মাদের সরকার। দেশটির পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ জানান, তারা ভারত সরকারকে নিজেদের অবস্থান পরিষ্কার করে একটি চিঠি পাঠাতে যাচ্ছে। এটর্নি জেনারেল টমি থমাসের সঙ্গে আলোচনা করে চিঠির বিষয়বস্তু নির্ধারণ করা হবে। বৃহস্পতিবার এক সভায় তিনি এ তথ্য জানান।

তিনি আরো বলেন, জাকির নায়েককে ফিরিয়ে দেয়া নিয়ে ভারতের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। তবে আমাদের প্রধানমন্ত্রী ইতোমধ্যে স্পষ্ট করে ব্যাখ্যা করেছেন কেনো তাকে এখনি ফেরত পাঠাবে না মালয়েশিয়া।

উল্লেখ্য, ২০১৮ সালে দিল্লির পক্ষ থেকে তাকে ফেরত পাঠানোর আনুষ্ঠানিক আবেদন করা হলে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এ ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360