স্বাস্থ্য সেবায় আদা পানির গুরুত্ব - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
স্বাস্থ্য সেবায় আদা পানির গুরুত্ব - Shera TV
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

স্বাস্থ্য সেবায় আদা পানির গুরুত্ব

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ১১ নভেম্বর, ২০১৯

খাবারকে সুস্বাদু করতে আমরা আদা ব্যবহার করে থাকি। রান্নায় বহুল ব্যবহার হওয়া মশলার রয়েছে নানান উপকারী গুনও। সে সঙ্গে এটি অনেক গুণসম্পন্ন একটি প্রাকৃতিক উপাদানও। ওষুধ তৈরিতেও ব্যবহার করা হয়। আদায় রয়েছে বিভিন্ন ধরনের প্রাকৃতিক উপাদান যা স্বাস্থ্য রক্ষায় দারুন কার্যকরী।
আয়ুর্বেদ চিকিৎসায় আদা পানি খাওয়ার বিশেষ গুরুত্ব রয়েছে। আদাকে পানিতে ফুটিয়ে ঠান্ডা করে ছেঁকে পানিটা খেলে নানাবিধ উপকার পাওয়া যায়।
নিয়মিত আদা-পানি খেলে হজমশক্তি বৃদ্ধি পায়। এতে গা গোলানো এবং বমি ভাবও অনেকটা কমে যায়। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, আদা-পানি রক্তে খারাপ কোলেষ্টেরলের মাত্র কমায়। এতে সুস্বাস্থ্য বজায় থাকে।
আদা-পানি শরীরে পানির ভারসাম্য বজায় রাখে। অনেকেই সারাদিনে পরিমাণ মতো পানি পান করেন না। ফলে শরীরে পানিশূন্যতার আশঙ্কা থেকেই যায়। এতে স্বাস্থ্যেরও ক্ষতি হয়। এমন সমস্যা থেকে মুক্তি দেয় আদা-পানি। শরীরে নানা কারণে বিভিন্ন ধরনের ইনফ্ল্যামেশন দেখা যায়। আদা সে সব কমিয়ে শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে।
আদায় প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্টস রয়েছে। এর ফলে হৃদরোগ, আ্যালঝাইমার, ক্যানসারের মতো রোগ প্রতিরোধে এটি ভূমিকা রাখে। আদা তারুণ্য ধরে রাখতেও সহায়তা করে।
রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে আদা ডায়াবেটিসের আশঙ্কা কমিয়ে দেয়। স্বাস্থ্যকর খাবার ও নিয়মিত ব্যায়ামের সঙ্গে আদা পানি ওজন কমাতেও ইতিবাচক ভূমিকা রাখে। 

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360