সকল ধরনের রেনিটিডিন ওষুধ নিষিদ্ধ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
সকল ধরনের রেনিটিডিন ওষুধ নিষিদ্ধ - Shera TV
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

সকল ধরনের রেনিটিডিন ওষুধ নিষিদ্ধ

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

দেশে উৎপাদিত ও প্রচলিত রেনিটিডিন জাতীয় সকল ওষুধ নিষিদ্ধ করে ছে ওষুধ প্রশাসন অধিদপ্তর।বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কথা জানানো হয়। গণমাধ্যমে পাঠানো এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণার কাথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেসার্স সারাকা ল্যাবরেটরিজ লিমিটেড, ভারত এবং মেসার্স এসএমএস লাইফসাইন্স, ভারত থেকে আমদানি করা রেনিটিডিন হাইড্রোক্লোরাইড কাঁচামাল (এপিআই) এবং উক্ত কাঁচামাল দ্বারা উৎপাদিত ফিনিশড প্রোডাক্টের নমুনা ওষুধ প্রশাসন অধিদপ্তরের ব্যবস্থাপনায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা এক্রিডিটেড ল্যাবরেটরিতে পরীক্ষা ও বিশ্লেষণ করা হয়।

পরীক্ষার ফলাফলে পরীক্ষাকৃত কাঁচামাল ও ফিনিশড প্রোডাক্টে এনডিএমএ ইম্পিউরিটি গ্রহণযোগ্য মাত্রার চেয়ে বেশি পাওয়া গেছে। এরই প্রেক্ষিতে দেশে সব ধরণের রেনিটিডিন জাতীয় ওষুধের উৎপাদন, বিক্রি, বিতরণ ও রপ্তানি স্থগিত করা হলো।

উল্লেখ্য,২৯ সেপ্টেম্বর অধিদপ্তরের সভাকক্ষে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির নেতাদের সঙ্গে এ বিষয়ে আলোচনায় বসেন অধিদপ্তরের মহাপরিচালক। ওই সভা শেষে রেনিটিডিন ওষুধের কাঁচামাল আমদানি, উৎপাদন ও বিক্রির ওপর সামরিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360