পাখির আঘাতে ভারতীয় যুদ্ধ বিমান বিধ্বস্ত! - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
পাখির আঘাতে ভারতীয় যুদ্ধ বিমান বিধ্বস্ত! - Shera TV
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

পাখির আঘাতে ভারতীয় যুদ্ধ বিমান বিধ্বস্ত!

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯

পাখি শান্তির প্রতীক বলেই পরিচিত। আর এ কারনেই বোধহয় যুদ্ধ দামামার আকাশ যান বিধ্বস্ত করল এক ঝাঁক পাখি। ভারতীয় নৌবাহিনীর মিগ-২৯কে নামের একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান একঝাঁক পাখির আঘাতে ইঞ্জিন বন্ধ হয়ে বিধ্বস্ত হয়। শনিবার বেলা ১১.৪৫ মিনিটের দিকে গোয়ার ডাবলিন থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরেই এ দুর্ঘটনা ঘটে বলে জানায় ভারতীয় নৌবাহিনী । তবে পাইলটরা নিরাপদে বিমান থেকে বের হয়ে আসতে সক্ষম হওয়ায় হতাহতের কোন ঘটনা ঘটেনি।

নৌবাহিনী বিবৃতি দিয়ে জানায় যে, নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসেবে ২ আসনের বিমানটি উড্ডয়নের পর পাখির আঘাতে বিমানের ডানপাশের ইঞ্জিনে আগুন ধরে যায় এবং বাম পাশের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। তখন পাইলট ক্যাপটেন এম সেওকান্দ ও লেফট্যানেন্ট কমান্ডার দিপক যাদব বিমানটিকে জনশূন্য খোলামাঠের দিকে নিয়ে যান ।

পরবর্তীতে তারা নিরাপদে নেমে আসতে সক্ষম হন। তবে বিমানটি বেশি ক্ষতিগ্রস্ত হয়ে বিক্ষিপ্ত হওয়ায় তা উদ্ধার করা সম্ভব হয়নি । এ বিষয়ে তদন্দের জন্য নৌবাহিনীর পক্ষ থেকে কমিটি গঠন করা হয়েছে ।

এ ঘটনার পর ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এক টুইটার বার্তায় বলেন যে, ”এটা খুবই সন্তুষ্টির বিষয় যে তারা সময়মত নিরাপদে অবতরণন করতে সক্ষম হন। আমি তাদের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি”।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360