শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে কনডম বিতরন করবে স্কুল কর্তৃপক্ষ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে কনডম বিতরন করবে স্কুল কর্তৃপক্ষ - Shera TV
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে কনডম বিতরন করবে স্কুল কর্তৃপক্ষ

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯

শিক্ষার্থীদের গর্ভবতী হওয়ার প্রবনতা বেড়ে যাওয়ায় বিনামূল্যে কনডম বিতরণ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের একটি নামকরা হাইস্কুল কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেয়া হয়।বিভিন্ন যৌন বিষয়ক সচেতনতামূলক প্রচারনা চালানোর পরও অনিয়ন্ত্রিত হারে বেড়ে যাচ্ছে শিক্ষার্থীদের মধ্যে যৌন কার্যকলাপ তাই এ ধরনের ব্যবাস্থা নেয়া হয়েছে বলে জানায় কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের লিন স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে বৃহস্পতিবার এক বৈঠকে বসে। ২ ঘণ্টা ধরে আলোচনার পর সিদ্ধান্ত হয় স্কুলের শিক্ষার্থীদেরকে জন্মনিরোধক বিভিন্ন কৌশল সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হবে এবং জন্মনিরোধক বিভিন্ন পন্থা অবলম্বনের জন্য কনডমসহ প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করা হবে।

সাম্প্রতিক সময়ে স্কুল শিক্ষার্থীদের কম বয়সে গর্ভবতী হওয়া ঠেকাতে এই উদ্যোগ নেয়া হয়েছে।

ম্যাসাচুসেটসের স্থানীয় একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, লিন স্কুলটি হচ্ছে রাজ্যের চতুর্থ বৃহৎ স্কুল। চলতি বছর শুধু এই স্কুলের ৫৭ জন কিশোরী শিক্ষার্থী গর্ভবতী হয়েছে। একই স্কুলের ২১ জন শিক্ষার্থী শুধু গত সেপ্টেম্বর মাসে স্থানীয় হাসপাতালে যৌন বিষয়ক বিভিন্ন রোগের চিকিৎসা নিয়েছেন।

এমন পরিস্থিতিতে অভিভাবকদের সাথে আলোচনা করেই স্কুল কর্তৃপক্ষ যৌন বিষয়ক শিক্ষা আরও জোরদার করার সিদ্ধান্ত নেয়। অনুষ্ঠানে একজন কিশোরী শিক্ষার্থী মা বক্তব্য রাখে।

ডেসটিনি ডেভিস নামের ওই শিক্ষার্থী জানান কিভাবে অসাবধানতার কারণে তাকে ১৫ বছর বয়সে মা হয়ে যেতে হয়েছে। এবং এর কারণে তার জীবন কিভাবে বদলে গেছে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360