বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের টেস্ট সিরিজ বাতিল - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের টেস্ট সিরিজ বাতিল - Shera TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের টেস্ট সিরিজ বাতিল

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯

স্পোর্টস ডেস্ক:

আইসিসির বর্তমান এফটিপিতে বাংলাদেশের জন্য অনেকগুলো অ্যাওয়ে সিরিজ অপেক্ষা করছে। তবে আয়ারল্যান্ড সফর এবার বাতিল হয়ে গেল। আগামী বছর আয়ারল্যান্ডের মাটিতে টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু সেটা আর হচ্ছে না। সাদা পোশাকের ক্রিকেটের বদলে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে চায় আয়ারল্যান্ড। অন্যদিকে এশিয়ার আরেক দল আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ একেবারেই বাতিল করে দিয়েছে আইরিশ ক্রিকেট বোর্ড!

বাংলাদেশের জন্য বিষয়টি ধাক্কার মতো হলেও আয়ারল্যান্ডের কাছে এটা কঠোর বাস্তবতা। আইসিসির পূর্ণ সদস্য দেশটির ক্রিকেট বোর্ড বর্তমানে চরম আর্থিক সংকটে ভূগছে। নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বার্তায় ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহি ওয়ারেন ডিওট্রম জানিয়েছেন,  গত বছর আইসিসির পূর্ণ সদস্যপদ পাওয়ার পর থেকে তাদের বেশ টানাটানি যাচ্ছে। আগামী বছর বেশ ব্যস্ত সময়সূচি ঠিক করা ছিল আয়ারল্যান্ডের। কিন্তু সমস্যার কারণে সেসব পরিকল্পনায় পরিবর্তন ও বাদ দিতে হয়েছে।

টেস্ট মর্যাদা পাওয়ার পর নিজেদের মাটিতে সাদা পোশাকে একটিমাত্র ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড। সেটা আবার পাকিস্তানের বিপক্ষে। আইরিশ বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, একটি টেস্ট ম্যাচ আয়োজন করতে সব মিলিয়ে প্রায় ১ মিলিয়ন ইউরো বা ১.১৪ মিলিয়ন আমেরিকান ডলার খরচ হয়। যেটা এই মুহূর্তে জোগার করা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। যে কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা। একইসঙ্গে আফগানিস্তানের বিপক্ষে ৫ ম্যাচের হোম টি-টোয়েন্টি সিরিজ পুরোপুরি বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, ক্রিকেট আয়ারল্যান্ডের পক্ষ থেকে বিষয়টি এখনও আনুষ্ঠানিকভাবে না জানানোয় এ বিষয়ে এখনই মন্তব্য করতে রাজী নন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো কর্মকর্তা।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360