যুক্তরাষ্ট্রের সেনসাসে চাকরির সুযোগ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
যুক্তরাষ্ট্রের সেনসাসে চাকরির সুযোগ - Shera TV
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের সেনসাসে চাকরির সুযোগ

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

যুক্তরাষ্ট্রের সেনসাসে অংশ নিয়ে নিজের এবং কমিউনিটির হিস্যা আদায়ের পার্ট হতে বলা হয়েছে সকলকে। বৃহস্পতিবার নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ফউমা ইনোভেটিভ কন্সাল্টিং গ্রুপের অফিসে সেনসাস ব্যুরোর উদ্যোগে এক কর্মশালায় স্টেট সিনেটর জন ল্যু, স্টেট অ্যাসেম্বলীউম্যান ক্যাটালিনা ক্রুজ, সিটি কাউন্সিলম্যান ডেনিয়েল ড্রোমসহ কর্মকর্তারা নির্ভয়ে সেনসাসে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন। 

সেনসাসে প্রদত্ত কোনো তথ্যই ইমিগ্রেশনে শেয়ার করা হয় না বলেও তারা নিশ্চিত করেন। এ সময় প্রদত্ত বক্তব্যে কমিউনিটি লিডার মাজেদা এ উদ্দিন এবং ফাহাদ সোলায়মান উল্লেখ করেছেন, সেনসাসের ফরম পূরণের জন্যে ঘণ্টায় ২৫ ডলার বেতনে লোক নিয়োগ করা হচ্ছে। আগ্রহীরা যেন অবিলম্বে সেনসাস কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেন। টেলিফোন এবং বাসায় গিয়ে এসব ফরম পূরণে সহায়তা দিতে হবে নিজ ভাষার মানুষকে। এ কাজে বিশেষ পারদর্শিতা প্রদর্শনে সক্ষমরা পরবর্তীতে সেনসাস ডিপার্টমেন্টে স্থায়ীভাবে চাকরির সুযোগও পেয়ে থাকেন।  ১০ বছর অন্তর সেনসাসে অনুষ্ঠিত হয় ফেডারেল সুযোগ-সুবিধা নির্ধারণের পাশাপাশি নির্বাচনী এলাকা পুননির্দ্ধারণকল্পে। তাই সকলেই যদি সেনসাসে অংশ নেন তাহলে চিকিৎসা সুবিধা থেকে যোগাযোগ, পরিবেশ, শিক্ষা, কর্মসংস্থান সকল পর্যায়ে তহবিল বরাদ্দ যথাযথভাবে পাওয়া যাবে। 

নির্বাচিত জনপ্রতিনিধিরা এসময় আরও উল্লেখ করেন যে, ইমিগ্রেশনের স্ট্যাটাস না থাকলেও সেনসাসে অংশ নিতে হবে। কারণ, যাদের গ্রিনকার্ড নেই তাদের চিকিৎসা-ব্যবস্থাও রয়েছে হাসপাতালসমূহে। বেশ কিছু ইন্স্যুরেন্স কোম্পানিও কার্ড ইস্যু করে অবৈধভাবে বসবাসরতদের জন্য। এই সুযোগ অব্যাহত রাখতে সেনসাসে অংশগ্রহণের বিকল্প নেই। 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360