আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে স্বর্ণ পদক বাংলাদেশের - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে স্বর্ণ পদক বাংলাদেশের - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে স্বর্ণ পদক বাংলাদেশের

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডের (আইআরও) ২১তম আসরে একটি স্বর্ণ ও দুটি রৌপ্যসহ মোট ১০টি পদক পেয়েছে বাংলাদেশ। শুক্রবার থাইল্যান্ডের চিয়াংমাইয়ে অনুষ্ঠিত দলের খুদে সদস্যরা এই পদক পায়। স্বর্ণ-রৌপ্য ছাড়াও বাংলাদেশ ছয়টি ব্রোঞ্জ ও একটি কারিগরি পদক পেয়েছে।

বাংলাদেশ রোবট অলিম্পিয়াড (বিডিআরও) পদক পাওয়ার বিষয়টি তাদের ফেসবুক পেজে নিশ্চিত করেছে। এ নিয়ে আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে দ্বিতীয়বারের মতো অংশগ্রহণ করল বাংলাদেশ। এর আগের আসরে ফিলিপাইনে দুটি স্বর্ণসহ পাঁচটি পদক জিতেছিল বাংলাদেশের খুদে সদস্যরা।

থাইল্যান্ডে ক্রিয়েটিভ ক্যাটাগরিতে মোনামি দলের মীর উমাইমা হক ও আবরার শহীদ রাহিক পেয়েছে দেশের হয়ে একমাত্র স্বর্ণ পদক। রোবট ইন মুভির চ্যালেঞ্জ গ্রুপে রোবো টাইগার্স দলের কাজী মোস্তাহিদ লাবিব, নাশীতাত যাইনাহ রহমান পেয়েছে রৌপ্য। অন্য রৌপ্যটি এসেছে লাইন ফলোয়িং এডভেঞ্চার থেকে রাফিহাত সালেহর হাত ধরে।

ছয়টি গ্রুপে ব্রোঞ্জ পদক পেয়েছে যথাক্রমে যারিয়া মুসাররাত ও যাহরা মাহযারীন পূর্বালী; সানি জুবায়ের, কাজী মোস্তাহিদ লাবিব ও নাশীতাত যাইনাহ রহমান; রাফিহাত সালেহ ও তাফসির তাহরীম; ছালওয়া মেহরীন ও তাশরিক আহমেদ; মোহাম্মদ জারিফ মাহবুব তালুকদার ও হাব সারার আহমেদ এবং তাফসির তাহরীম।

এবারের অলিম্পিয়াডে বাংলাদেশ থেকে ১৫ সদস্যের একটি দল অংশ নেয়। এই দল বাছাইয়ের জন্য এ বছর দেশের ২৫টি জেলায় চার হাজার শিক্ষার্থী অংশ নেয়। জাতীয় পর্বে ২১টি জেলার ৩৭৯ জন প্রতিযোগী অংশ নেয়। এরপর ক্যাম্প ও ধারাবাহিক প্রশিক্ষণের মাধ্যমে চূড়ান্ত দল নির্বাচন করা হয়।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360