বাঘিনী রুমানাকে নিয়েই বিশ্বকাপ দল - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
বাঘিনী রুমানাকে নিয়েই বিশ্বকাপ দল - Shera TV
শনিবার, ২৩ মার্চ ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

বাঘিনী রুমানাকে নিয়েই বিশ্বকাপ দল

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

স্পোর্টস ডেস্ক:

বেরসিক চোট গত কয়েকটা ম্যাচে খেলতে দেয়নি রুমানা আহমেদকে। সর্বশেষ গত বছরের ৪ নভেম্বর লাহোরে পাকিস্তান নারী দলের বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি।

এরপর পড়েন হাঁটুর ইনজুরিতে। খেলা হয়নি এসএ গেমস এবং নতুন বছরে ভারতে অনুষ্ঠিত হওয়া টি২০ টুর্নামেন্টেও। তবু রুমানাকে নিয়েই টি২০ বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আর ক’দিন পরই শুরু হবে চার-ছক্কার বিশ্বকাপ। ১০ দলের অংশগ্রহণে অস্ট্রেলিয়ার মাটিতে গড়ানো সে আসরের জন্য বুধবার ১৫ সদস্যের এই প্রাথমিক স্কোয়াডের অধিনায়ক করা হয়েছ সালমা খাতুনকে। এর আগে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপেও অধিনায়ক ছিলেন সালমা। যদিও আসরটা একেবারে ভালো হয়নি বাংলাদেশ নারী দলের। গ্রুপ পর্ব থেকেই বাড়ি ফিরতে হয় তাদের। এবার সেই দুঃসহ স্মৃতি ভোলে দারুণ শুরুর অপেক্ষায় টাইগ্রেসরা।

২১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া নারী টি২০ বিশ্বকাপে বাংলাদেশ তাদের মিশনে নামবে ২৪ ফেব্রুয়ারি। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। এর পর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ২৭ ফেব্রুয়ারি মানুকা ওভালে রেকর্ড চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। তৃতীয় ম্যাচে আরেক পরীক্ষা। ২৯ ফেব্রুয়ারি মেলবোর্নে সেই পরীক্ষায় বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২ মার্চ একই মঞ্চে নারী দল মোকাবিলা করবে শ্রীলংকাকে। এদিকে ১৫ জনের প্রাথমিক স্কোয়াডের বাইরে স্ট্যান্ডবাই হিসেবে আছেন আরও পাঁচজন। তারা হলেন- শায়লা শারমিন, সুরাইয়া আজমিম, লতা মণ্ডল, পূজা চক্রবর্তী ও রাবেয়া।

৮ মার্চ শিরোপা ফয়সালার মধ্য দিয়ে শেষ হবে নারী টি২০ বিশ্বকাপের এ আসর। এখন পর্যন্ত চার-ছক্কার বিশ্ব আসরে সফল দল অস্ট্রেলিয়া। আর বাংলাদেশের সর্বোচ্চ দৌড় প্রথম রাউন্ড।

বাংলাদেশ স্কোয়াড : সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুরশিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মণি ও শোভানা মোস্তারি।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360