পাকিস্তান বধে উচ্ছসিত বাঘিনীরা - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
পাকিস্তান বধে উচ্ছসিত বাঘিনীরা - Shera TV
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

পাকিস্তান বধে উচ্ছসিত বাঘিনীরা

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০

স্পোর্টস ডেস্ক:
ইনিংসের শেষ ওভারে জয়ের জন্য ১০ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। তিন বলের ব্যবধানে ২ উইকেট তুলে নিলেন পেসার জাহানারা আলম। বাংলাদেশ নারী ক্রিকেট দল ম্যাচ জিতে নিলো ৫ রানে। গতকাল ব্রিসবেনে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিং শেষে ১১১ রানের পুঁজি গড়ে টাইগ্রেসরা। জবাবে ১৯.৪ ওভারে ১০৬ রানে গুটিয়ে যায় পাকিস্তান। এর আগে থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। পাকিস্তানের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিতে পেরে খুশি টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। ম্যাচের পর সালমা বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে এই জয় আমাদের অনেক আত্মবিশ্বাস জোগাচ্ছে।

এখন আমরা বিশ্বকাপের শুরুটা ভালো করতে চাই।’ আজ ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে পর্দা উঠছে ২০২০ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের। বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ২৪শে ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের অপর তিন  প্রতিপক্ষ শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও স্বাগতিক অস্ট্রেলিয়া।

ব্রিসবেনের অ্যালান বর্ডার ফিল্ডে ১১২ রানের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তানকে প্রথম ধাক্কাটা দেন অধিনায়ক সালমা খাতুন। দলীয় ১০ রানে পাক ওপেনার আয়শা নাসিমকে সাজঘরে ফেরান বাংলাদেশি এ অফস্পিনার। দলীয় ১৮ রানে জাহানারার শিকারে পরিণত হন পাক অধিনায়ক বিসমাহ মারুফ। ৫ রান পর সালমা তুল নেন উমাইমা সোহেলের উইকেট। এরপর দৃশ্যপটে খাদিজা তুল কুবরা। ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৩ উইকেট নেন এই টাইগ্রেস অফস্পিনার। তার শিকার হয়ে সাজঘরে ফেরেন ইরাম জাভেদ, সিদরা নাওয়াজ ও ওপেনার জাভেরিয়া খান। জাভেরিয়া দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন। মাঝে নিদা দারকে (১৪) ফেরান পেসার পান্না ঘোষ।

পাকিস্তানের শেষ তিন ৩ উইকেটই নেন পেস তারকা জাহানারা আলম। দলীয় ৮৫ রানে আইমান আনোয়ারকে সাজঘরে ফেরান তিনি। নবম উইকেটে জুটি গড়ে পাকিস্তানকে জয়ের দিকে অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছিলেন আলিয়া রিয়াজ। কিন্তু দলীয় ১০২ রানে আলিয়াকে (১৮) বোল্ড করে ম্যাচ বাংলাদেশের অনুকূলে নিয়ে আসেন জাহানারা। এরপর দিয়ানা বেগকেও বোল্ড করে নিশ্চিত করেন জয়। বল হাতে ৩.৪ ওভারের স্পেলে ২২ রান খরচায় জাহানারার শিকার ৪ উইকেট।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সালমা খাতুন। নির্ধারিত ২০ ওভারে ১১১/৮ সংগ্রহ করে টাইগ্রেসরা। সর্বোচ্চ ৪৩ রান আসে ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাট থেকে। পাকিস্তানের হয়ে ১২ রানে ২ উইকেট নেন আইমান আনোয়ার। বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা ভালো ছিল না। দলীয় ৭ রানে বিদায় নেন শামীমা সুলতানা (৩) ও সানজিদা ইসলাম (০)। দলীয় ৩১ রানে রানআউটে কাটা পড়েন উইকেটরক্ষক নিগার সুলতানা (১৩)। বাংলাদেশের প্রথম চার ব্যাটসম্যানের তিনজনই রানআউট হন। দারুণ খেলতে থাকা ওপেনার মুর্শিদা খাতুন ফেরেন দলীয় ৮৩ রানে। ৩৮ বলে ৪৩ রানের ইনিংসটি তিনি সাজান ৬ চারে। এরপর তিন রানের ব্যবধানে আয়েশা রহমান (২) ও ফারজানা হককে (২১) হারায় বাংলাদেশ। শেষ ওভারে রুমান আহমেদ (৬) ও সোবহানা মোস্তারিকে হারিয়ে টাইগ্রেসরা থামে ১১১/৮-এ। ১৪ রান করে অপরাজিত থাকেন রিতু মনি।

জয় পেলেও ব্যাটিং পারফরম্যান্স নিয়ে খুশি নন সালমা। বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দলের অধিনায়ক বলেন, ‘আমরা আমাদের ব্যাটিং পারফরম্যান্সে খুশি হলেও বেশ কিছু দুর্বলতা চোখে পড়ছে। শেষ ৫ ওভারে ব্যাটিং ভালো হয়নি। রান তোলার গতি খুবই কম ছিল। বোলাররাও পাকিস্তানের ব্যাটিংয়ের শেষ দিকে ইয়র্কারের ব্যবহার ঠিকমতো করতে পারেনি। এই জায়গাগুলোতে আমাদের কাজ করতে হবে। ম্যাচটি ছিল বিশ্বকাপের আগে নিজেদের নিয়ে নতুন করে ভাবার একটা বড় সুযোগ।’

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360