মাদ্রাসা পালিয়ে জাতীয় দলে হাসান মাহমুদ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
মাদ্রাসা পালিয়ে জাতীয় দলে হাসান মাহমুদ - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

মাদ্রাসা পালিয়ে জাতীয় দলে হাসান মাহমুদ

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

স্পোর্টস ডেস্ক:
অভিষেকটা হতে পারতো পাকিস্তান সফরেই, হয়নি। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে স্কোয়াডে রেখেও বাদ দেয়া হয় হাসান মাহমুদকে। অবশেষে জাতীয় দলে খেলার স্বপ্নটা সত্যি হলো ২০ বছর বয়সী ডানহাতি এই পেসারের। গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নামলেন বাংলাদেশের ক্যাপে। একটা সময়ে মাদ্রাসা ফাঁকি দিয়ে ক্রিকেট খেলতেন হাসান। শখের বসে ক্রিকেট খেলে জাতীয় তারকা বনে গেলেন লক্ষ্মীপুরের এ ক্রিকেটার।
আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ওভারটাতেই উইকেট পেতে পারতেন হাসান মাহমুদ। ইনিংসের চতুর্থ ওভারে তার হাতে বল তুলে দেন মাহমুদুল্লাহ। প্রথম চার ডেলিভারিতে কোনো রান নিতে পারেননি জিম্বাবুয়ের অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রেইগ আরভিন।

পঞ্চম বলে সিঙ্গেল। ষষ্ঠ বলে জিম্বাবুয়ের সেরা ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর ক্যাচ দিয়েছিলেন শর্ট ফাইন লেগে। তবে আল আমিন হোসেন সেটি তালুবন্দি করতে পারেননি। ষষ্ঠ ওভারে আবার বল হাতে নেন হাসান। তবে ওই ওভারে একটি করে চার-ছয়ে বিলান ১২ রান। তবে নিজের তৃতীয় ওভারে কোনো বাউন্ডারি দেননি হাসান। ১৩তম ওভারে এসে তার খরচ ৪ রান। ১৮তম ওভারে ব্যক্তিগত কোটা পূর্ণ করেন হাসান। তার বোলিং ফিগার দাঁড়ায় ৪-০-২৫-০।
লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মো. ফারুক ও গৃহিণী মাহমুদা খাতুন রানীর ছোট ছেলে হাসান। তারা দুই ভাই ও তিন বোন। ২০১২ সালের শেষ দিকে লক্ষ্মীপুর জেলা ক্রিকেট একাডেমিতে কোচ মনিরের সঙ্গে হাসানের পরিচয় হাসান মাহমুদের। তার অধীনেই মিডিয়াম পেস বোলার হিসেবে হাসানের ক্রিকেট খেলা শুরু। সেখান থেকে বিকেএসপিতে। বাংলাদেশ ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্রের সেরা কোচদের তত্ত্বাবধানে নিজেকে বিকশিত করার সুযোগ পান হাসান। বোলিংয়ে গতি বাড়ে। নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে যান। ২০১৭তে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর এখন পর্যন্ত ১৩ ম্যাচে ৩৪ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। সেরা বোলিং ফিগার ৪/৩৫। লিস্ট-এ ক্রিকেটে অভিষেক গত বছর। এখন অবধি ১৫ ম্যাচে নিয়েছেন ১৯ উইকেট।
তবে হাসান মাহমুদ আলোচনায় আসেন গত বিপিএল-এ গতির ঝড় তোলে। ঢাকা প্লাটুনের হয়ে ঘণ্টায় সর্বোচ্চ ১৪২.৪০ কিলোমিটার গতিতে বোলিং করে হৈচৈ ফেলে দেন তিনি। টুর্নামেন্টে ১৩ ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন হাসান।

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360