৫ হাজার ছাড়ালো করোনায় মৃতের সংখ্যা - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
৫ হাজার ছাড়ালো করোনায় মৃতের সংখ্যা - Shera TV
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

৫ হাজার ছাড়ালো করোনায় মৃতের সংখ্যা

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ মার্চ, ২০২০

সেরা নিউজ ডেস্ক:

নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগের সংক্রমণে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা  ৫ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৩৫ হাজার। মৃত ও আক্রান্তের অধিকাংশই চীনের মূল ভূখণ্ডের বাসিন্দা।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসএসই)-এর তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৫ জনের। আর মোট আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত ১ লাখ ৩৬ হাজার ৯২৯ জনে। এদের মধ্যে ৬৯ হাজার ৫৯৮ জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

শুক্রবার পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৩২টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে বুধবার ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

দক্ষিণ এশিয়ার প্রথম দেশ হিসেবে ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭৬ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়া কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার রাতে কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত তিনজনের মধ্যে দু’জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

শুক্রবার সংস্থাটি জানায়, সুস্থ হয়ে ওঠা দু’জনের মধ্যে একজন বাড়ি ফিরে গেছেন এবং আরেকজন হাসপাতালে রয়েছেন। কারণ তার পরিবারের কয়েকজন সদস্যকে হোম কোয়ারেন্টাইনে (ভাইরাস সংক্রমণ রোধে বাসার মধ্যে পৃথক রাখার ব্যবস্থা) রাখা হয়েছে।

 

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360