এবার বাংলাদেশের সঙ্গে বাস ও ট্রেন সার্ভিস বন্ধ করল ভারত - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
এবার বাংলাদেশের সঙ্গে বাস ও ট্রেন সার্ভিস বন্ধ করল ভারত - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

এবার বাংলাদেশের সঙ্গে বাস ও ট্রেন সার্ভিস বন্ধ করল ভারত

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ মার্চ, ২০২০

ইন্টারন্যাশনাল ডেস্ক:

করোনাভাইরাসের কারণে বাংলাদেশের সঙ্গে চলাচলকারী বাস ও যাত্রীবাহী ট্রেন সার্ভিস আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে ভারত। একই সঙ্গে বাংলাদেশ, ভুটান, নেপাল ও মিয়ানমারের সঙ্গে দেশটির ১৮টি সীমান্ত চেকপয়েন্টও বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার ভারত সরকার এ ঘোষণা দেয়। এর আগের দিন বাংলাদেশের নাগরিকদের জন্য সব ধরনের ভিসা বন্ধের কথা জানায় তারা। খবর: হিন্দুস্তান টাইমস ও ইন্দোসমাচারের।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা অনীল মালিক বলেন, ইন্দো-বাংলাদেশ যাত্রীবাহী বাস ও ট্রেনসেবা ১৫ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পুরোপুরি বন্ধ থাকবে। এ ছাড়া দু’দেশের মধ্যকার সীমান্ত হাটও এ সময়ের জন্য বন্ধ থাকবে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মালবাহী ট্রেন চলাচল অব্যাহত থাকবে।

অনীল আরও জানান, বাংলাদেশ, ভুটান, নেপাল ও মিয়ানমারের সঙ্গে ভারতের ৩৭টি চেকপয়েন্ট রয়েছে। এর মধ্যে চার দেশের সঙ্গে ১৮ সীমান্ত চেকপয়েন্ট শনিবার মধ্যরাতের পর বন্ধ করে দেওয়া হবে। বাকি ১৯টি চালু থাকবে।

তিনি জানান, চার দেশের সঙ্গে এ ১৯টি চেকপয়েন্ট আসাম, বিহার, মিজোরাম, ত্রিপুরা, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড ও পশ্চিমবঙ্গ সীমান্তে অবস্থিত। এর মধ্যে বাংলাদেশের সঙ্গে পশ্চিমবঙ্গে ছাদারবান্ধা পয়েন্ট ও আগরতলা সীমান্ত পয়েন্ট চালু থাকবে।

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360