যুক্তরাষ্ট্রে আলো ছড়াচ্ছেন বাংলাদেশী শামছুন এলিট - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
যুক্তরাষ্ট্রে আলো ছড়াচ্ছেন বাংলাদেশী শামছুন এলিট - Shera TV
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে আলো ছড়াচ্ছেন বাংলাদেশী শামছুন এলিট

আকিব মাহমুদ
  • প্রকাশের সময় : রবিবার, ২২ মার্চ, ২০২০

আকিব মাহমুদ:
নিজ কর্মগুন আর মেধা মননের প্রয়াস ঘটিয়ে বাংলাদেশের মেয়ে শামছুন এলিট আলো ছড়িয়ে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। বাংলাদেশের রাজশাহীতে জন্মগ্রহন করা শামছুন এলিট খুব অল্প বয়সে পারি জমান যুক্তরাষ্ট্রে। তার পড়াশোনা ও বেড়ে ওঠা নিউইয়র্ক শহরকে ঘীরেই। দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে অবস্থানকালে গড়ে তুলেছেন নিজেকে। নিজের সততা, কর্মস্পৃহার মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরছেন বিশ্বব্যাপী।

 

নিউইয়র্কের ফোরডাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শামছুন এলিট। একজন শিক্ষক, একজন ফ্যাশন ডিজাইনার ও উদ্যোক্তা। তার প্রধান পেশা শিক্ষকতা হলেও কাজ করছেন ফ্যাশন ডিজাইনিং নিয়ে। ২০১৬ সালে প্রথম বাংলাদেশী প্রতিযোগী হিসেবে মিস আমেরিকা ২০১৬ তে অংশগ্রহন করেন তিনি। পরবর্তীতে ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড মিস বাংলাদেশ প্রতিযোগীতায় বাংলাদেশের হয়ে লড়েন তিনি। ২০১৮ সালে প্রথমবারের মত অংশ নেন নিউইয়র্ক ফ্যাশন উইকে। যথাক্রমে মিস ট্যুরিজম ইন্টারন্যাশনাল এর আয়োজনে অংশ নিয়ে মিস ইন্টারন্যাশনাল ২০২০ হন তিনি।

 

 

এছাড়া চলতি বছরের ফেব্রুয়ারীতে তার ডিজাইন করা পোশাকে নিউইয়র্ক ফ্যাশন উইকে অংশ নেন ম্যাক্সিকান, ফ্রান্স,ইতালী, আফ্রিকান আমেরিকান অনেক তরুনীই।

বাংলাদেশের মেয়ে হয়ে যুক্তরাষ্ট্রে এত বড় একটা ফ্যাশন উইকে অংশ নিয়েছেন। কেমন ছিল সেই অভিজ্ঞতা। এ বিষয়ে কথা বলেছেন আমাদের প্রতিবেদক। তাদের সেই সাক্ষাৎকারটি সেরা নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হল।

সেরা নিউজ:
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, তবু ফ্যাশন ডিজাইন নিয়ে কাজ করছেন কেন?
শামছুন এলিট: আমার পেশা শিক্ষকতা হলেও ডিজাইনিং এর উপর আমার ঝোঁকটা একটু বেশি। মূলত ক্রিয়েটিভ ব্যাপারগুলো আমি খুব পছন্দ করি। তাই আমি নিজেই কাপড় কিনি,স্কেচ করি, কাপড় কেটে পোশাক তৈরি করি।

 

সেরা নিউজ: এখন কি নিয়ে কাজ করছেন?
শামছুন এলিট: বর্তমানে ব্রাইডাল গাউন, পার্টি স্টাইল ও সুইম স্যুট নিয়ে কাজ করছি।

সেরা নিউজ: নিউইয়র্ক ফ্যাশন উইকে অংশ নেয়ার অভিজ্ঞতা কেমন ছিল?
শামছুন এলিট: আপনি জানেন নিউইয়র্ক ফ্যাশন উইক বিশ্বমানের একটি প্রোগ্রাম। এখানে অংশ নেয়াটাও সৌভাগ্যের ব্যাপার। তাই খুব সতর্কতার সাথে আমাকে কাজ করতে হয়েছে।

সেরা নিউজ: বাংলাদেশের মেয়েদের নিয়েও কাজ করার ইচ্ছা আছে?
শামছুন এলিট:  যদি তারা এগিয়ে আসে আমি অবশ্যই তাদের নিয়ে কাজ করব। আমি যেহেতু বাংলাদেশী তাই দেশের লোকদের প্রতি আলাদা একটা টান এবং সফটকর্নার তো থাকবেই।

সেরা নিউজ: বর্তমানে কি করছেন?
শামছুন এলিট: করোনা ভাইরাসের প্রভাবে বিশ্ববিদ্যালয়ের ক্লাসগুলো বাড়িতে থেকে অনলাইনে নিচ্ছি। তাছাড়া ভারতীয় কত্থক নাচের তালিম নিচ্ছি।

উল্লেখ্য শামছুন এলিট নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটিতে পরিচিত এক নাম। কলোম্বিয়া বিশ্ববিদ্যালয় ম্যাথমেটিকস এ পিএইচডি ডিগ্রী অর্জন করেন তিনি। পরবর্তীতে ২০১২ সাল থেকে ফোরডাম বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছেন তিনি। পাশাপাশি কাজ করছেন ফ্যাশন ডিজাইনিং নিয়ে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360