স্মার্টফোন কেনার আগে যে ৪ বিষয় খেয়াল রাখবেন - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
স্মার্টফোন কেনার আগে যে ৪ বিষয় খেয়াল রাখবেন - Shera TV
বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

স্মার্টফোন কেনার আগে যে ৪ বিষয় খেয়াল রাখবেন

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ২২ মার্চ, ২০২০

সেরা টেক ডেস্ক:

বর্তমানকালে স্মার্টফোনগুলো ল্যাপটপ ও সাধারণ কম্পিউটারের কার্যকারিতার সমপর্যায়ে এসে পৌঁছেছে আধুনিক প্রযুক্তির কারণে। আর স্মার্টফোনের দাম তুলনামূলক কম রেখে কিভাবে এইসব প্রযুক্তি সাধারণ মানুষের কাছে দেয়া যায় তা প্রত্যেকটি স্মার্টফোন নির্মাতাদের অন্যতম প্রধান লক্ষ্য। তবে স্মার্টফোন কেনার আগে কয়েকটি বিষয় খেয়াল রাখা জরুরি।

দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ: উন্নত ফিচারের ফোনগুলোতে শুধুমাত্র ৩০০০এমএএইচ ব্যাটারি সর্বোত্তম পাওয়ার সরবরাহ করতে পারে না। আপনার ফোনে হয়ত পৃথিবীর সবচেয়ে উন্নত বা সেরা কনফিগারেশন থাকতে পারে কিন্তু সেই ফোনের ব্যাটারি লাইফ যদি বেশি না হয় তাহলে এসবকিছুই বৃথা। তাই ২০২০ সালে এসে ফোনের ব্যাটারি লাইফ দীর্ঘ হওয়ার পাশাপাশি চার্জ যাতে দ্রুত হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

০১- ক্যামেরা কোয়ালিটি: এতোদিন পর্যন্ত সবাই ক্যামেরার কোয়ালিটি বিচার করত মেগাপিক্সেল দিয়ে যা ঠিক নয়। ছবির কোয়ালিটি নির্ভর করে ক্যামেরার লেন্স, সেন্সর সাইজ, সঠিক এবং দ্রুত ফোকাস ধরা, স্লো মোশন ভিডিও ধারণ, এইচডিআর ইত্যাদির উপর।

০২- লেটেস্ট অপারেটিং সিস্টেম: আপনি যদি এন্ড্রয়েড ব্যাবহারকারি হন তবে আপনার উচিৎ লেটেস্ট ভার্সনটি নেয়া। এতে করে আগত নতুন ভার্সনটিতেও আপনি খুব সহজে আপগ্রেড করে নিতে পারবেন। বর্তমানে সবচেয়ে লেটেস্ট এন্ড্রয়েড ভার্সনটি হলো এন্ড্রয়েড ১০.০ যেটি রিলিজ হয় ২০১৯ সালের ৩ সেপ্টেম্বর । আর আপনি যদি আইফোন ইউজার হন তবে আপনার জন্য অ্যাপেল সবসময়ই তাদের সর্বশেষ প্রযুক্তিটি দিয়ে থাকে তাদের আইফোনটিতে।

০৩- পানিরোধক প্রযুক্তি: বাংলাদেশে প্রায়ই বৃষ্টি হয়ে থাকে। আর তাই বৃষ্টির পানি থেকে বাঁচতে আপনার মোবাইলটিকে অবশ্যই ওয়াটারপ্রুফ হতে হবে।

০৪- ফেসলক এবং ফিঙ্গারপ্রিন্ট: ফিঙ্গারফ্রিন্ট প্রযুক্তিটি ইদানিং দারুন জনপ্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে এটি মানুষের সময়কে এবং বিরক্তিবোধ অনেকটা বাঁচিয়ে দেয়। ফিঙ্গারফ্রিন্ট প্রযুক্তির কারণে ফোনটি হাতে নেয়ার সাথে সাথেই আনলক হয়ে যাবে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360