স্বাস্থ্যের উপকার করবে যে ৭ ধরনের চা - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
স্বাস্থ্যের উপকার করবে যে ৭ ধরনের চা - Shera TV
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

স্বাস্থ্যের উপকার করবে যে ৭ ধরনের চা

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

লাইফস্টাইল ডেস্ক:
এক সময়ে আমাদের সমাজে ধারণা ছিলো চা হচ্ছে শুধু অতিথি আপ্যায়নের জন্য। কিন্তু এখন প্রমাণিত চা শুধু অতিথি আপ্যায়নের জন্য নয় স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। এবার জেনে নিন ৭ ধরনের উপকারী চা সম্পর্কে।

  • লেমনগ্রাস টি: এক ধরনের ঘাস থেকে এই চা তৈরি হয়। ডিনার বা লাঞ্চের পর লেমনগ্রাস টি নিয়মিত পান করলে হজম ভালো হয়।

  • গ্রিন টি: শরীর সচেতন মানুষের কাছে গ্রিন টি খুবই জনপ্রিয়। শুধু ওজন কমাতে নয়, গ্রিন টি ক্যান্সারের ঝুঁকিও কমায়। কোলেস্টেরল ও ট্রাই-গ্লিসারাইডও নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে।

    গ্রিন টি: শরীর সচেতন মানুষের কাছে গ্রিন টি খুবই জনপ্রিয়। শুধু ওজন কমাতে নয়, গ্রিন টি ক্যান্সারের ঝুঁকিও কমায়। কোলেস্টেরল ও ট্রাই-গ্লিসারাইডও নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে।

  • জিঞ্জার টি: আদা দিয়ে দুধ চা অনেকের কাছেই খুব প্রিয়। তবে শুধুমাত্র মজার জন্যই নয়, সর্দি-কাশির সমস্যা ও হজমের সমস্যার সমাধান করে এই চা।

    জিঞ্জার টি: আদা দিয়ে দুধ চা অনেকের কাছেই খুব প্রিয়। তবে শুধুমাত্র মজার জন্যই নয়, সর্দি-কাশির সমস্যা ও হজমের সমস্যার সমাধান করে এই চা।

  • পিপারমেন্ট টি: ঠান্ডা লেগে গেলে বা মোশন সিকনেসের সমস্যা কাটাতে পিপারমেন্ট টি খুব ভালো। এ ছাড়াও বমি বমি ভাব, হাঁপানি, ব্যাথা-বেদনা থেকেও মুক্তি দেয় এই চা।

    পিপারমেন্ট টি: ঠান্ডা লেগে গেলে বা মোশন সিকনেসের সমস্যা কাটাতে পিপারমেন্ট টি খুব ভালো। এ ছাড়াও বমি বমি ভাব, হাঁপানি, ব্যাথা-বেদনা থেকেও মুক্তি দেয় এই চা।

  • রোজ হিপ টি: ভিটামিন সিতে ভরপুর এই চা। গোলাপের ফলের নির্যাস মেশানো এই চা আমাদের দেহের প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ত্বকের নানা সমস্যাও সমাধান করে।

    রোজ হিপ টি: ভিটামিন সিতে ভরপুর এই চা। গোলাপের ফলের নির্যাস মেশানো এই চা আমাদের দেহের প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ত্বকের নানা সমস্যাও সমাধান করে।

  • ল্যাভেন্ডার টি: ল্যাভেন্ডার ফুলের নির্যাস চায়ের সঙ্গে মিশিয়ে তৈরি হয় এই সুগন্ধী চা। হাঁপানি, ঠান্ডা লাগা, আলসার, ব্যাথা, শ্বাসযন্ত্রের সমস্যার উপশম করে এই চা।

    ল্যাভেন্ডার টি: ল্যাভেন্ডার ফুলের নির্যাস চায়ের সঙ্গে মিশিয়ে তৈরি হয় এই সুগন্ধী চা। হাঁপানি, ঠান্ডা লাগা, আলসার, ব্যাথা, শ্বাসযন্ত্রের সমস্যার উপশম করে এই চা।

  • লেমন বাম টি: এই চা খেলে সারাদিনের সব ক্লান্তি এক নিমেষেই ভুলে যাবেন। স্ট্রেস রিলিফের পাশাপাশি ইনসমিয়া, অকারণ দুশ্চিন্তা, পেটের গোলমালের মতো সমস্যায় ভালো কাজ করে এই চা।

    লেমন বাম টি: এই চা খেলে সারাদিনের সব ক্লান্তি এক নিমেষেই ভুলে যাবেন। স্ট্রেস রিলিফের পাশাপাশি ইনসমিয়া, অকারণ দুশ্চিন্তা, পেটের গোলমালের মতো সমস্যায় ভালো কাজ করে এই চা।

    সেরা নিউজ/আকিব

 

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360