ঘরে বসে কাজ করার জন্য বিনামূল্যে ব্যবহার করা যাবে ‘মাইক্রোসফট টিমস’ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ঘরে বসে কাজ করার জন্য বিনামূল্যে ব্যবহার করা যাবে ‘মাইক্রোসফট টিমস’ - Shera TV
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

ঘরে বসে কাজ করার জন্য বিনামূল্যে ব্যবহার করা যাবে ‘মাইক্রোসফট টিমস’

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

সেরা টেক ডেস্ক:
মাইক্রোসফটের রিমোট কাজের টুল ‘মাইক্রোসফট টিমস’ বিনামূল্যে ব্যবহার করার আগামী ছয় মাসের জন্য উন্মুক্ত করে দিয়েছে মাইক্রোসফট। কোভিড-১৯ এর প্রাদুর্ভাব আমাদের দৈনন্দিন জীবন ও অর্থনৈতিক কর্মকাণ্ডকে স্থবির করে ফেলেছে।

এমন সময় সরকার, স্বাস্থ্যসেবা এবং ফার্মাসিউটিক্যালস, এছাড়া বাড়িতে বসেই যাতে শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের অ্যাকাডেমিক কার্যক্রম ও নিয়মিত শিক্ষাক্রমে অংশগ্রহণ করতে পারে তার জন্য আন্তর্জাতিক সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট ইতিমধ্যেই ব্যবসা প্রতিষ্ঠানের জন্য তাদের অফিস ৩৬৫ ই১ সাবস্ক্রিপশন এবং শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অফিস ৩৬৫ এ১ সাবস্ক্রিপশন আগামী ছয় মাসের জন্য বিনামূল্যে প্রদানের ঘোষণা দিয়েছে এবং উভয় সাবস্ক্রিপশনে প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ ও বাইরের মানুষের সাথে যথাযথভাবে যোগাযোগ এবং সমন্বয়ের জন্য রিমোট ওয়ার্ক টুল ‘মাইক্রোসফট টিমস’ অন্তর্ভুক্ত রয়েছে।

চলমান দুর্যোগ বিশ্বের কয়েক বিলিয়ন মানুষের জীবনযাত্রায় প্রভাব ফেলেছে, যার ফলে ব্যবসা ও প্রতিষ্ঠানগুলো যে মৌলিক প্রক্রিয়াগুলো অনুসরণ করে আসছিল সেগুলোর পরিবর্তন ও পরিমার্জন করতে হচ্ছে।

যেহেতু সরকার এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং নির্দিষ্ট লক্ষণ দেখা দিলে সেলফ-কোয়ারেন্টিন করার কথা বলছে, সেহেতু বাড়িতে বসে কাজ করাই এখন নতুন বাস্তবতা।

নিকট ভবিষ্যতে টিকে থাকা এবং নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় যথাযথ টুলস, প্রযুক্তি এবং প্রক্রিয়া রি-ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর ডিজিটাল রূপান্তর নিশ্চিত করা প্রয়োজন। দেশীয় ব্যবসায়ের পরিবেশে আধুনিক কর্মক্ষেত্রের সংস্কৃতি গড়ে তোলা এবং ব্যবসায় প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল রূপান্তর নিয়ে আসার ক্ষেত্রে আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাইক্রোসফট অগ্রণী ভূমিকা পালন করছে।

গত বৃহস্পতিবার এক ওয়েবিনারের আয়োজন করে যেখানে তুলে ধরা হয় কীভাবে প্রতিষ্ঠানগুলো বাড়িতে বসে কাজের ক্ষেত্রে সেরা চর্চাগুলো অনুসরণ করতে পারে এবং এই দুঃসময়ে কীভাবে মাইক্রোসফট টিমসের মাধ্যমে কার্যক্রম সচল রাখতে পারে।

মাইক্রোসফটের সাউথ-ইস্ট এশিয়া নিউ মার্কেটস এর মার্কেটিং ও অপারেশন বিভাগের পরিচালক জাইদ আলকাধী এবং ইজেনারেশনের নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম সেশনটি পরিচালনা করেন। এতে শতাধিক ব্যবসায়িক নেতৃবৃন্দ, পেশাজীবী ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিরা যুক্ত হন এবং স্বতঃস্ফূর্ত প্রশ্নোত্তর পর্বে অংশ নেন।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360