নতুন মডেলের সস্তা আইফোন এসই উন্মোচন করল অ্যাপল - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
নতুন মডেলের সস্তা আইফোন এসই উন্মোচন করল অ্যাপল - Shera TV
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

নতুন মডেলের সস্তা আইফোন এসই উন্মোচন করল অ্যাপল

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

সেরা টেক ডেস্ক:

বৈশ্বিক মহামারি করোনার বিরূপ প্রভাব পড়েছে বিশ্ব অর্থনীতিতে। অন্যান্য স্মার্টফোনের মতো অ্যাপলের আইফোনেরও বাজার ভালো নেই।

করোনাকালের এমন পরিস্থিতে বুধবার (১৫ এপ্রিল) নতুন মডেলের সস্তা আইফোন এসই উন্মোচন করল প্রযুক্তি জায়ান্ট অ্যাপল।

করোনভাইরাসে সারা বিশ্ব আজ স্থবির হয়ে পড়েছে। এমন সময় প্রথমবারের মতো কোনো রকম জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান ছাড়াই নতুন মডেলের ফোনটি উন্মোচন করা হলো।

এর আগে ২০১৬ সালে আইফোন এসই মডেলের পূর্ববর্তী ভার্সন তৈরি করা হয়। ওই ফোনের মতোই এবারের আইফোন এসই’র স্ক্রিন ৪.৭ ইঞ্চি। যাতে রয়েছে প্রকৃত হোম বাটন ও টাচআইডি ফিঙ্গারপ্রিন্ট রিডার।

৩৯৯ ইউএস ডলারের ফোনটির জন্য আগাম অর্ডার দেওয়া যাবে আগামী শুক্রবার (১৭ এপ্রিল) থেকে পরের শুক্রবার (২৪ এপ্রিল) পর্যন্ত। ব্যয়বহুল আইফোন ১১ তে থাকা অনেকগুলো ফিচার সস্তা আইফোন এসইতে রয়েছে। তবে এটি দেখতে ২০১৭ সালে বাজারে আসা আইফোন ৮ এর মতো।

আইফোন ১১ এর মতো এটিকেও এ১৩ বায়োনিক চিপ দিয়ে আপগ্রেড করা হয়েছে। যদিও আইফোন এসই’র পেছনে কেবল ১২ মেগাপিক্সেলের একটি ক্যামেরা সিস্টেম রয়েছে। তবে অ্যাপল দাবি করেছে, এটি পোর্ট্রেট মোড ব্যবহার করে মাল্টি-লেন্সের মতো ভালো ছবি তুলতে সক্ষম।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে: ওয়াইরলেস চার্জিং ফিচার, হোম বাটন টাচ আইডি যা ফেশিয়াল রিকগনিশনের পরিবর্তে ব্যবহার করা হয়েছে। আর আইফোন এসই’র ক্যামেরা দিয়ে ৪কে রেজুলেশনে ৬০ ফ্রেম পার সেকেন্ড উচ্চ মানসম্পন্ন ভিডিও ধারণ করা যাবে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360