বিটিভিতে ইত্যাদি আজ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
বিটিভিতে ইত্যাদি আজ - Shera TV
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

বিটিভিতে ইত্যাদি আজ

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ৩ মে, ২০২০

বিনোদন ডেস্ক:
৩রা মে রাত ৮টার বাংলা সংবাদের পর আবার প্রচার হবে ঢাকার সাভার ইপিজেডের সামনে ধারণ করা ইত্যাদির একটি বিশেষ পর্ব। কয়েক হাজার শ্রমজীবি দর্শক নিয়ে ২০১৩ সালে পুরাতন রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকার অভ্যন্তরে অনুষ্ঠানটি ধারণ করা হয়। ইপিজেডের শ্রমিকদের মধ্যে সেদিন এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। শ্রমজীবি মানুষের চেতনায় ভাস্বর মহান মে দিবসের এই মাসে প্রচারিত ইত্যাদির এই পর্বটি উৎসর্গ করা হয় শ্রমজীবি মানুষের উদ্দেশ্যে।

বিষয় বৈচিত্রে ভরপুর অনুষ্ঠানের এই পর্বে রয়েছে বেশ কিছু মানবিক ও শিক্ষামূলক প্রতিবেদন। এবারের পর্বে রয়েছে চট্টগ্রামের বোয়ালখালীর রক্তদাতা আশীষ কান্তি মুহুরীর উপর একটি মানবিক প্রতিবেদন। রয়েছে কীটনাশকের বিকল্প নিয়ে একটি সময়োপযোগী প্রতিবেদন। যা কৃষক ভাইদের ফসলকে পোকার হাত থেকে রক্ষা করতে সাহায্য করবে।

দেশের রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকাগুলোতে মালিক-শ্রমিকদের মধ্যে চমৎকার সম্পর্ক এবং এখানে উৎপাদিত বিভিন্ন পণ্যের উপর রয়েছে একটি সচিত্র প্রতিবেদন।

রয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর অধ্যাপক ও প্রাক্তন বিভাগীয় প্রধান ইকবাল মতিনের দুর্লভ সংগ্রহের উপর আর একটি অনুসন্ধানী প্রতিবেদন। শিল্প প্রতিষ্ঠানের কর্মবীরদের অংশগ্রহণে রয়েছে একটি দেশাত্মবোধক গান। যাতে কণ্ঠও দিয়েছেন শ্রমজীবি শিল্পীরা। আর একটি গান গেয়েছেন জনপ্রিয় শিল্পী সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী।

গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীত পরিচালনা করেছেন আলী আকবর রুপু। ইত্যাদির এই পর্বে দর্শক বাছাই করা হয়েছে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা ও রপ্তানী পণ্য নিয়ে করা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে। দ্বিতীয় পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বর্ণযুগের স্বর্ণকন্ঠ মোঃ আব্দুল জব্বার এবং জনপ্রিয় গণসংগীত শিল্পী ফকির আলমগীর। রয়েছে মামা-ভাগ্নে, নানী-নাতি, চিঠিপত্রসহ বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ ক’টি নাট্যাংশ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে পুনঃপ্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ। অনুষ্ঠানটি স্পন্সর করেছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360