সেরা দশ সবুজ শহরের তালিকায় ভিয়েনা - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
সেরা দশ সবুজ শহরের তালিকায় ভিয়েনা - Shera TV
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

সেরা দশ সবুজ শহরের তালিকায় ভিয়েনা

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

অনলাইন ডেস্ক:
পৃথিবীর সেরা দশটি সবুজ শহরের তালিকায় প্রথম স্থান দখল করে নিয়েছে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা। তার পরেই অবস্থান করছে জার্মানির মিউনিখ শহর। কানাডিয়ান-আমেরিকান সংস্থা রেসোন্যান্স এই তালিকা প্রকাশ করেছে। সংস্থাটি পৃথিবীর ১০০ শহরের বিভিন্ন বিষয় পর্যালোচনা করে সেরা সবুজ শহর নির্বাচন করে।

শহরে সবুজ বনায়নের পরিধি, নবায়নযোগ্য জ্বালানি, বাতাসে দূষণের পরিমাণ, গণপরিবহন ব্যবস্থা, পথচারীবান্ধব রাস্তা ইত্যাদির ওপর ভিত্তি করে সবুজ শহরের তালিকা ঘোষণা করে সংস্থাটি। রেসোন্যান্সের তালিকায় এ বছর প্রথম স্থান দখল করেছে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে জার্মানির মিউনিখ ও বার্লিন।

ভিয়েনার গণপরিবহন ইউরোপের জন্য একটি মানদণ্ড হিসেবে পরিচিত এবং শহরটির প্রায় অর্ধেক জনসংখ্যা বাৎসরিক গণপরিবহন টিকিট ব্যবহার করে থাকেন বলে জানিয়েছে রেসোন্যান্স। ভিয়েনার মেয়র মাইকেল লুডভিক জানান, শহরের পার্ক এবং সবুজ বনায়ন ভিয়েনার সবার জন্য উন্মুক্ত। যা ভিয়েনার জনগণের জীবনযাত্রার মান উন্নত করতে সাহায্য করেছে।

তিনি আরও বলেন, জলবায়ু পরিবর্তনের এই সময় ভিয়েনার উন্মুক্ত পার্ক এবং সবুজ বনায়ন শহরটির গুরুত্বপূর্ণ সম্পদ।

গত কয়েক বছর ধরে পৃথিবীর বাসযোগ্য শহরের তালিকায় অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা শীর্ষস্থান দখল করে আসছে। এর মধ্যে ভিয়েনা জায়গা করে নিল পৃথিবীর সেরা সবুজ শহরের তালিকায়।

এই অর্জনে ভিয়েনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও অনেক আনন্দিত এবং উচ্ছ্বাসিত। করোনার সংকটকালে এটি ভিয়েনার জনগণের জন্য একটি বিশেষ প্রাপ্তি বলে জানিয়েছেন অনেকেই।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360