দেউলিয়া হওয়ার পথে ১০০’র ওপর ক্লাব - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
দেউলিয়া হওয়ার পথে ১০০’র ওপর ক্লাব - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন

দেউলিয়া হওয়ার পথে ১০০’র ওপর ক্লাব

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ মে, ২০২০

স্পোর্টস ডেস্ক:
করোনাভাইরাসের কারণে সারবিশ্বের প্রচুর ফুটবল ক্লাব দেউলিয়া হওয়ার পথে রয়েছে বলে সতর্কতা জারি করেছে সংশ্লিষ্ট কর্মকর্তারা। করোনা মহামারির কারণে ফুটবলের ট্রান্সফার মার্কেটে এবার পুরোপুরি ধ্বস নামার সম্ভাবনা দেখা দিয়েছে। প্রতি বছর হাজার হাজার কোটি টাকার ফুটবলার বিকিকিনি হয়ে থাকে। কিন্তু এবার, সেটা পুরোপুরি ধ্বস নামার মুখে রয়েছে।

একই সঙ্গে খেলোয়াড়দের সঙ্গে চুক্তির কারণে তাদের পারিশ্রমিক দিতে হচ্ছে। যার ফলে মহা বিপদের মুখে পড়ে গেছে অধিকাংশ ক্লাব। ফিফার তত্বাবধানে আয়োজিত একটি রিসার্চ সেন্টারের লাইভ টকশো’তে এমনই মতামত ব্যক্ত করেছে সংশ্লিষ্টরা।

ক্রোয়েশিয়ান ক্লাব লোকোমেটিভ জাগরেভের ডিরেক্টর ডেনিস গুদাসিক বলেন, ‘আমি মনে করি আগামী ৬ মাসে ফুটবলে যে সবচেয়ে বড় সমস্যাটি দেখা দেবে, সেটা হচ্ছে ছোট ক্লাবগুলোর টিকে থাকা।’

গুদাসিক শঙ্কা প্রকাশ করে বলেন, ‘এই কঠোর পরিস্থিতিতে আগামী সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে ১০০ থেকে ২০০ ক্লাব পড়ে যাবে দেউলিয়াত্বের মুখে।’ ছোট ক্লাবগুলো এখনই যদি এই চ্যালেঞ্জ মোকাবেলার মূল তত্বটা অনুধাবন করতে না পারে, তাহলে পরিস্থিতি সামাল দেয়া খুব কঠিন হয়ে যাবে।

গত দুই মাসে ইউরোপের অধিকাংশ ক্লাবই খেলা না থাকার কারণে কোরো রাজস্ব আয় করতে পারেনি। সামনের দিনগুলোতে খেলা আয়োজনের যে সম্ভাবনা দেখা যাচ্ছে, তাতেও দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা আয়োজন করতে হবে। তাতে টিকিট থেকে অর্থ প্রাপ্তির সম্ভাবনা নেই।

গত মার্চেই ইউরোপিয়ান ক্লাব এসোসিয়েশনের প্রধান আন্দ্রে অ্যাগনেলি শঙ্কা প্রকাশ করে বলেছিলেন, ‘সামনে অর্থনৈতিকভাবে কঠোর সময় আসতেছে।’ করোনাভাইরাসের মহামারিকে তিনি উল্লেখ করেছেন, ফুটবল ইন্ডাস্ট্রির জন্য স্মরণকালের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে।

বর্তমান সময়ে বড় বড় ক্লাবগুলো মৌসুম শেষ করার জন্য উঠেপড়ে লেগেছে, কারণ অন্য কিছু না হোক, অন্তত সম্প্রচারকারী প্রতিষ্ঠানগুলো থেকে তো প্রতিশ্রুত অর্থ পাওয়া যাবে। তাহলে অন্তত ট্রান্সফার মার্কেট থেকে তারা নিজেদের ক্ষতি পুষিয়ে নিতে পারবে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360