নিউইয়র্কের স্টেট এসেম্বলি নির্বাচনে বাংলাদেশি জয় চৌধুরীর পক্ষে ভার্চুয়াল ক্যাম্পেইন শনিবার - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
নিউইয়র্কের স্টেট এসেম্বলি নির্বাচনে বাংলাদেশি জয় চৌধুরীর পক্ষে ভার্চুয়াল ক্যাম্পেইন শনিবার - Shera TV
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

নিউইয়র্কের স্টেট এসেম্বলি নির্বাচনে বাংলাদেশি জয় চৌধুরীর পক্ষে ভার্চুয়াল ক্যাম্পেইন শনিবার

আকিব মাহমুদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ মে, ২০২০

মহামারি কোভিড-১৯ এর প্রভাবে বিশ্বজুড়ে চলছে লকডাউন। শেষ খবর পাওয়া পর্যন্ত এই মহামারীতে যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলোর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে নিউইয়র্ক রাজ্যটি। মানুষ প্রাণের ভয়ে যেখানে ঘর থেকে বের হতে পারছে না ঠিক তেমন সময়ে জনগনের জন্য নিজের সর্বস্ব দিয়ে পাশে থেকে কাজ করে যাচ্ছেন নিউইয়র্ক স্টেট এসেম্বলি নির্বাচনের প্রার্থী বাংলাদেশি তরুন জয় চৌধুরী। মূলত মহামারী করোনার আক্রমনের শুরুর দিকে নিউইয়র্ক স্টেট এসেম্বলির প্রার্থী হিসেবে তিনি শ্রমজীবী মানুষের কথা চিন্তা করে নিউইয়র্কের গভর্নর এন্ড্রো কুওমো এবং মেয়রের কাছে শক্তিশালী দুটো বিল প্রস্তাব করে আলোড়ন সৃষ্টি করেন। তিনি বাসাভাড়া বাতিল এবং ট্যাক্সি উবার ড্রাইভারসহ ১০৯৯ এ যারা কাজ করে তাদের বেকার ভাতা প্রদানের দাবী তুলেন।

বাংলাদেশি এই তরুন শ্রমিকের ন্যায্য দাবী আদায়ে আন্দোলন সংগ্রাম করে গ্রেফতার হয়েছিলেন আমেরিকার পুলিশের হাতে। কিন্তু তাতেও তিনি দমে যাননি। শ্রমিক এবং গণমানুষের জন্য কাজ করে যাচ্ছেন জীবনের ঝুঁকি নিয়ে। বর্তমানে তিনি মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন।

অদম্য এই তরুনের নির্বাচনী ব্যায়ভারের জন্য ফান্ড সংগ্রহ করতে ভার্চুয়াল ক্যাম্পেইনের আয়োজন করেছেন ট্রান্সফোটেক সিইও শেখ গালিব রহমান। শনিবার বিকাল ৫ টায় অনলাইনে Zoom এপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে বাঙালি কমিউনিটিকে একত্রিত করে তরুন নেতা চৌধুরীর নির্বাচনী প্রচার প্রচারনা ও ফান্ড সংগ্রহ করা বলে জানা গেছে।

শেখ গালিব রহমানের আয়োজনে বৃহত্তর ভার্চুয়াল এই ক্যাম্পেইন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উপদেষ্টা শামসুল হক, আহ্বায়ক মোহাম্মাদ আলী, সহ-আহবায়ক মনীকা রায় চৌধুরী, সদস্য সচিব ডালিয়া করিম,আমিন মেহেদি বাবু, যুব সমন্বয়ক আফুর উদ্দিন, এস এম সোলায়মান।

উল্লেখ্য ২০১৫ সালে লাগর্ডিয়া কলেজের ছাত্র সংসদের প্রেসিডেন্ট হয়ে নিউইয়র্কের গভর্নরের বিরুদ্ধে ছাত্র আন্দোলনের নেতৃত্ব দিয়ে আলোচনায় আসেন জয় চৌধুরী। এরপর স্টুডেন্টস ফর হিলারী একটি গ্রুপের নেতৃত্ব দিতে গিয়ে হিলারী ক্লিনটনের কেম্পেইন হেডকোয়ার্টারের সাথে কাজ করেন। পরবর্তীতে উত্তর এমেরিকার সবচেয়ে বড় যুব ডেমোক্রেট শাখার কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হন। পাশপাশি তিনি দক্ষিন এশিয়ানদের অধিকার আদায়ের জন্য তাদেরকে সংগঠিত করতে থাকেন। বর্তমানে তিনি এমেরিকান আর্মিতে গোলাবারুদ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত আছেন। সদা হাস্যোজ্বল পরোপকারি এই মানুষটি তার নিজ কর্মগুনে স্থান করে নিয়েছেন মানুষের হৃদয়।

[ মিটিং জয়েন লিংক: https://us02web.zoom.us/s/82036614494 ]

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360