যুক্তরাষ্ট্রে করোনা দূর্গতদের পাশে বাংলাদেশি তরুনের সংগঠন 'এসওএস' - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
যুক্তরাষ্ট্রে করোনা দূর্গতদের পাশে বাংলাদেশি তরুনের সংগঠন 'এসওএস' - Shera TV
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে করোনা দূর্গতদের পাশে বাংলাদেশি তরুনের সংগঠন ‘এসওএস’

আকিব মাহমুদ
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ মে, ২০২০

‘মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে, একটু সহানুভূতি কি, মানুষ পেতে পারে না; ও বন্ধু’ বিখ্যাত সংগীতশিল্পী ভূপেন হাজারিকার সেই কালজয়ী গান ‘মানুষ মানুষের জন্যে’ আজও মানুষের হৃদয়ে নাড়া দেয়। আজও মানুষকে ভাবায়। মানুষের চেতনাকে শাণিত করে; জাগিয়ে তোলে। ভূপেন হাজারিকা আমাদের মাঝে নেই। আছে তাঁর গান। মানুষ বিপদাপন্ন হলে এই গান যেন আরো বেশি করে আমাদের মাঝে ফিরে ফিরে আসে।

বিশ্বজুড়ে করোনা প্রভাবে যখন গোটা বিশ্ব বিপর্যস্ত তখন বিবেকের চেতনাকে শানিত করে তেমনি করে ফিরে এসেছে বাংলাদেশি তরুন তালহা ইয়েমিন এর স্বপ্নে গড়া সংগঠন  ‘এসওএস’ (শিল্ড অব সলেস) এর হাত ধরে। যুক্তরাষ্ট্রে মহামারী করোনার আক্রমন ও সরকার ঘোষিত লকডাউনের শুরুর দিক থেকেই গণমানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। করোনা আক্রান্ত ও আর্থিকভাবে অস্বচ্ছল মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তরুন এই স্বেচ্ছাসেবক।

লকডাউনে কারনে যখন মানুষ গৃহবন্দী হয়ে দিন কাটাচ্ছেন তখন এই তরুন জীবনের মায়া ত্যাগ করে খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় সকল রকমের পন্য ও সুরক্ষা সামগ্রী নিয়ে ছুটে যাচ্ছেন অভাবি মানুষের পাশে। সেরা নিউজ এর সঙ্গে আলাপকালে বাংলাদেশি তরুন তালহা ইয়েমিন বলেন, আমরা পুরো রোজার মাস জুড়ে ইফতার ও হালাল খাদ্যসামগ্রী বিতরন করেছি করোনা দূর্গত ও গৃহহীনদের মধ্যে। এছাড়া ঈদের দিন নিউইয়র্কের জ্যামাইকাতে করোনা ভাইরাসের আক্রমন থেকে রক্ষা পেতে প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী বিতরন করেছি।

 

তালহা আরও বলেন আমরা সবার জন্য কাজ করি, এখানে ধর্ম বা বর্ন বিচার করে আমরা সহায়তার হাত বাড়াই না। আমাদের কাছে মানুষ সবার আগে। তাই বর্ন গোত্র নির্বিশেষে সকলের জন্যই আমরা কাজ করছি।

ভবিষ্যতে ‘এসওএস’ নিয়ে পরিকল্পনার কথা জানতে চাইলে তালহা ইয়েমিন বলেন, আমরা এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতে নারী শিক্ষা, ভিক্ষুক পূনর্বাসন ও এতিমখানা করার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য ‘এসওএস’ গত ৫ বছর ধরে সামাজিক সংগঠন হিসেবে জাতি ধর্ম নির্বিশেষে সকল মানুষের প্রয়োজনে তাদের সেবা প্রদান করে আসছে। বাংলাদেশি রোহিঙ্গা সংকটকালীন সময়ে রোহিঙ্গা নারীদের স্বাস্থ্য সুরক্ষা, ও স্বাস্থ্যবিধি নিয়েও ব্যাপক কাজ করেন। তাছাড়া প্রতি রমজানে ইফতার সামগ্রী ও গত বছর ঈদুল আযহাতে অভাবী মানুষের জন্য ১৭ টি গরু কোরবানি করে এই সংগঠন।

এদিকে এই সামাজিক সংগঠনকে উৎসাহিত করতে বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এক ভিডিও বার্তায় করোনা ভাইরাসের প্রভাবে অসহায়দের পাশে দাড়ানোর জন্য ত্রাণ তহবিলে অনুদান প্রদান করার আমন্ত্রন জানান এবং এমন উদ্যোগ গ্রহণ করায় তালহা ইয়েমিন ও তার পরিবারের সকল সদস্যদের জন্য মঙ্গল কামনা করেন।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360