নিউইয়র্কে বাঙালীদের অধিকার আদায়ের দাবীতে মৌমিতার লড়াই - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
নিউইয়র্কে বাঙালীদের অধিকার আদায়ের দাবীতে মৌমিতার লড়াই - Shera TV
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন

নিউইয়র্কে বাঙালীদের অধিকার আদায়ের দাবীতে মৌমিতার লড়াই

আকিব মাহমুদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

আগামী মাসে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিতব্য স্থানীয় নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রাইমারীতে বোর্ড অব ইলেকশনের বৈষম্যের শিকার হওয়া মৌমিতা’র নাম উঠেছে ব্যালটে । সম্প্রতি কোর্টের মাধ্যমে এই রায় পান বাংলাদেশি তরুণী মৌমিতা আহমেদ।রায় ঘোষনার পরপর বাংলাদেশি কমিউনিটির মধ্যে আনন্দ উল্লাস বয়ে যায়।
ন্যায়ের সাথে আপসহীন এই তরুণী যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের অধিকার আদায়ে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। মৌমিতা থেমে নেই মহামারী কোভিড-১৯ এর এই ক্রান্তিকালীন সময়েও। নিজ জীবনকে বিপন্ন করে ছুটে চলেছেন কমিউনিটির মানুষদের দ্বারে দ্বারে। করোনাকালীন সময়ে খাদ্য সহায়তা নিয়ে তিনি ছুটেছেন অসহায় হয়ে পরা মানুষগুলোর বাসায়। প্রায় ৩০০ জন ভলান্টিয়ারের সহায়তায় ৬০০ পরিবারের কাছে পৌছে দিয়েছেন খাদ্য সহায়তা। পাশাপাশি করোনা সংক্রমন এড়াতে সচেতন করছেন বিভিন্নভাবে।

 

 

তাছাড়া কোভিড-১৯ সংক্রমন এড়াতে নির্বাচন উপলক্ষ্যে তিনি ভো ব্যাংকিং এর মাধ্যমে তার প্রচারনা চালিয়ে যাচ্ছেন ফোন কল ও মেসেজিং এর মাধ্যমে।

এব্যাপারে জানতে চাইলে মৌমিতা আহমেদ ‘সেরা নিউজ’কে বলেন যুক্তরাষ্ট্রে বাঙালীরা অবহেলিত, নিষ্পেষিত হয়ে জীবন যাপন করছে। তারা প্রয়োজনীয় ন্যায্য অধিকার ও দাবী আদায় করতে পারছে না। রাজনৈতিক ব্যাপারগুলো সম্পর্কে ধারনা না থাকায় তারা পিছিয়ে আছে এবং ক্রমাগত বৈষ্যমের স্বীকার হচ্ছেন। তিনি বলেন আমিও কিন্তু বৈষম্যের স্বীকার হয়েছি, অবশেষে কোর্টের রায়ের মাধ্যমে আমি ব্যালট পেয়েছি।

মৌমিতা বলেন, মূলত নিউইয়র্কে আমরা যারা বাঙালীরা আছি তারা সাধারণ নির্বাচন নিয়ে আগ্রহ দেখালেও স্থানীয় নির্বাচন নিয়ে ভাবছি না, তাই আমাদের অধিকারের দাবীগুলো থেকে যাচ্ছে অন্ধকারের অন্তরালে। তিনি আরও বলেন, তৃনমূল বা স্থানীয় নির্বাচনের মাধ্যমেই সকল দাবী ও অধিকারের সূচনা, কিন্তু আমাদের অনীহা ও অনাগ্রহের কারনে আমরা পিছিয়ে আছি।

 

 

 

মৌমিতা বলেন, আমরা যদি ভোটাধিকারের মাধ্যমে আমাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে পারি তবে একদিনে যেমন নিউইয়র্কে বাঙালীদের সম্মান ও অধিকার বাড়বে, অপরদিকে বাংলাদেশ অর্জন করবে বৈদেশিক মূদ্রা।

উল্লেখ্য বাংলাদেশের এই তরুনী ২৩ বছর ধরে নিউইয়র্কে বসবাস করে আসছেন। বাংলাদেশিদের অধিকার আদায়ে লড়াই করে তুমুল জনপ্রিয়তা ও প্রশংসা কুড়িয়েছেন কমিউনিটির মানুষের কাছ থেকে। নিউইয়র্কে সিটি কাউন্সিল স্টেট নির্বাচনে ডিষ্ট্রিক্ট ২৪ থেকে প্রতিদ্বন্দিতা করছেন মৌমিতা। নিউইয়র্কের জ্যামাইকা, হিলসাইড, ব্রায়ারহুড, ভ্যানউয়েক, সাউথ ওজোন পার্ক এলাকা থেকে ভোট দেয়া যাবে মৌমিতাকে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360