ইন্সপায়ারিং বাংলাদেশ এর উদ্যোগে শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ চালু - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ইন্সপায়ারিং বাংলাদেশ এর উদ্যোগে শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ চালু - Shera TV
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

ইন্সপায়ারিং বাংলাদেশ এর উদ্যোগে শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ চালু

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০

বিশ্বজুড়ে মহামারী করোনা ভাইরাসের কারনে আজ অবরুদ্ধ বাংলাদেশসহ পুরো বিশ্ব। ইতিমধ্যে বিশ্বজুড়ে প্রাণহানীর সংখ্যা ছাড়িয়েছে ৬০ লাখ।  প্রাণঘাতী এই মহামারীর কারনে ৩ মাস ধরে বাংলাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানগুলো এখন বন্ধ। ফলে থমকে গেছে শিক্ষা ব্যবস্থা, অনিশ্চিত হয়ে পড়েছে শিক্ষার্থীদের ভবিষ্যত জীবন। এমন ক্রান্তিকালীন সময়ে শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ কর্মসূচী চালু করেছে “ইন্সপায়ারিং বাংলাদেশ”। গতকাল রাত ১০টায় ফেসবুক লাইভে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে যাত্রা শুরু করে তরুন এই সংগঠন।

করোনার মহামারীর সাথে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থাকে টিকিয়ে রাখতে ইতোমধ্যে বেশ কিছু সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান চেষ্টা করে যাচ্ছে শীক্ষার্থীদের মধ্যে প্রয়োজনীয় শিক্ষা নিশ্চিত করতে, বিষয়টি যদিওবা আশার বাণী, কিন্তু অনেক শিক্ষার্থীর জন্য বেশ কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। তাদের মধ্যে অনেক মধ্যবিত্ত পরিবার থেকে এসেছেন, যারা টিউশনি অথবা পার্টাইম কাজ করে তাদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের খরচ বহন করেন। আবার তাদের মধ্যে অনেকেই পরিবারের দৈনন্দিন খরচ বহন করেন তাদের কামানো এই সামান্য কিছু অর্থ দিয়েই।

কিন্তু করোনাকালীন সময়ে তাদের হাতে নেই টিউশনি, নেই চাকরী, নেই কোনো অর্থ। অনেকের পরিবারে অসুস্থ সদস্য হাহাকার করছে অসুখে, কিন্তু ঔষধ কেনার টাকা নেই। অথচ তাদের জন্য করোনাকালীন এই কষ্টগুলো প্রাপ্য নয়। তারা দেশের ভবিষ্যৎ, দেশের অন্যতম সম্পদ। মানবিক বিবেচনায় এই কঠিন মুহুর্তে তাদের পাশে দাঁড়াতে ইন্সপায়ারিং বাংলাদেশ নিয়ে আসছে শিক্ষাবৃত্তি। প্রাথমিকভাবে এই শিক্ষাবৃত্তির পরিকল্পনা অনুযায়ী ২০০০ টাকা করে অন্তত ৭০০ জন শিক্ষার্থীকে অর্থিক সাহায্যদানের চেষ্টা করা হবে বলে জানানো হয় এই অনুষ্ঠানে।

‘ইন্সপায়ারিং বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাতা ইমরান ফাহাদ এর সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ট্রান্সফোটেক একাডেমি সিইও এবং মুসলিম এন্ট্রেপ্রিনিউর (MEA) ভাইস প্রেসিডেন্ট তরুন উদ্যোক্তা শেখ গালিব রহমান, কনকিটো পিআর এর ব্যবস্থাপনা পরিচালক মাহজাবিন ফেরদৌস স্বর্না, মিশন সেভ বাংলাদেশের প্রতিষ্ঠাকালীন সদস্য ইমরান কাদির, ইয়ুথ হাব এর সহ-প্রতিষ্ঠাতা পাভেল সরওয়ার, চেন্নাই মেডিকেল ট্যুরিজম চেয়ারম্যান মোঃ আলী আজম ভুইয়া।

এসময় ট্রান্সফোটেক সিইও শেখ গালিব রহমান এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তরুন এই সংগঠনের পাশে থেকে সর্বাত্মক সহযোগীতা করবে বলে আশ্বাস দেন। তিনি বলেন এই ক্রান্তিকালীন সময়ে ব্যবসায়ীজনের বিশেষ প্রনোদনা, সাধারণ মানুষের জন্য ত্রান সরবারহ করা হলেও শিক্ষার্থীদের জন্য কিছু বরাদ্দ নেই। অথচ শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যত।তারাই একদিন দেশকে নেতৃত্ব দেবে। তাই শিক্ষার্থীদের জন্য আমি ব্যক্তিগতভাবে আমি নিজে এবং ট্রান্সফোটেক ও মুসলিম এন্টারপ্রিওনার এসোসিয়েশনকে সাথে নিয়ে নিউইয়র্কে অনুদান তহবিল সংগ্রহের কাজ করছি। খুব শিঘ্রই আমরা বাংলাদেশে কাজ শুরু করব।

অপরদিকে অনুষ্ঠানে উপস্থিত্ অন্যান্য অতিথীরাও শেখ গালিব রহমানের সাথে একাত্মতা প্রকাশ করে তাদের সংগঠন ও ব্যক্তিগত উদ্যোগে ইন্সপায়ারিং বাংলাদেশের পাশে থেকে সর্বাত্মক সহযোগীতা করবে বলে আশ্বাস দেন।

উল্লেখ্য স্কলারশিপ ফর বাংলাদেশ দেশের তরুণ ছাত্রছাত্রীদের করোনা কালীন সংকট কাটিয়ে উঠতে “ইন্সপায়ারিং বাংলাদেশ” আয়োজন এর সাথে “এন আর বি সাপর্ট” ও ‘ইউথ হাব’ সহযোগী হিসেবে কাজ করছে।

ডোনেট করা যাবে যেভাবে:

Bkash +8801755882225
Nagad +8801961994255

আন্তর্জাতিক অনুদানের জন্য
ভিজিট করুন : www.nrbsupport.com
Paypal : [email protected]

 

Scholarship for Bangladesh | LIVE Fund Raising | Episode 1

মহামারী করোনা ভাইরাসের কারনে আজ অবরুদ্ধ বাংলাদেশসহ পুরো বিশ্ব। প্রাণঘাতী এই মহামারীর কারনে বেশ কয়েকমাস যাবত আমাদের দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানগুলো এখন বন্ধ। এর ফলে থমকে গেছে আমাদের শিক্ষা ব্যবস্থা, প্রবলভাবে বিঘ্নিত হচ্ছে শিক্ষার্থীরা। করোনার ছোবলে আজ সবাই বেশ অসহায়।ইন্সপায়ারিং বাংলাদেশ মনে করে, তরুন প্রজন্ম আমাদের বাংলাদেশকে সামনের দিকে নিয়ে যেতে পারবে এবং এই কঠিন সময়ে আমাদের দরকার তাদের পাশে থাকা।স্কলারশিপ ফর বাংলাদেশ আমাদের দেশের তরুণ ছাত্রছাত্রীদের করোনা কালীন সংকট কাটিয়ে উঠতে “ইন্সপায়ারিং বাংলাদেশ” আয়োজন এর সাথে “এন আর বি সাপর্ট” ও 'ইউথ হাব' সহযোগী হিসেবে কাজ করছে।Launching Scholarship for Bangladesh Tonight at 10PMGuests-1. Sheikh Galib Rahman- Founder and CEO, Transfotech Academy- Vice President, MEA2. Mahzabin Ferdous Sharna- Executive Director, Concito PR- Co-founder, CThreeSixty Pte Ltd.- CEO, Women Empowerment and Development Organisation (WEDO)3. Imran Kadir- Founding Member, Mission Save Bangladesh- Head, Business Development, Brand & Events, Samakal- President, JCI Dhaka North4. Pavel Sarwar- Co-Founder, Youth Hub-Director of IT, Commonwealth Youth Innovation Hub5. Md. Ali Azam Bhuiyan- Chairman, Chennai Medicare Tourism6. Imran Fahad- Founder, Inspiring Bangladesh- Founder, BIIG Venturesআপনি চাইলে আমাদের যে কোন মাধ্যমে বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে থেকে ডোনেট করতে পারেনঃInspiring Bangladesh LtdAccount : 028 1111 000 000 13First Security Islami Bank Ltd.Bkash +8801755882225Nagad +8801961994255For International PaymentVisit : www.nrbsupport.comPaypal : info@nrbsupport.comস্কলারশিপ ফর বাংলাদেশ এর জন্য যোগাযোগ করুনঃ https://forms.gle/QeaibwqQLk513fU18#InpiringBangladesh #COVID19 #NRBSupport #Bangladesh #আনির্বান #সংকটকালীনবৃত্তি #স্কলারশিপ_ফর_বাংলাদেশ #Scholarship_For_Bangladesh #Trikonomiti #YouthHub #Esho_Shobai #Bangldesh

Posted by Inspiring Bangladesh on Monday, June 1, 2020

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360