নিউইয়র্কে পুলিশি নির্যাতনের প্রতিবাদে র‍্যালী - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
নিউইয়র্কে পুলিশি নির্যাতনের প্রতিবাদে র‍্যালী - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

নিউইয়র্কে পুলিশি নির্যাতনের প্রতিবাদে র‍্যালী

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ৭ জুন, ২০২০

সেরা নিউজ ডেস্ক:

শনিবার সকাল ১০টায় কয়েক মিলিয়ন মানুষ  একটি শান্তিপূর্ণ সমাবেশ ও পুলিশের বর্বরতার বিরুদ্ধে মিছিলের জন্য হারলেমে জড়ো হয়। প্রতিবাদকারীরা ফ্রেডেরিক ডগলাস সার্কেলের “চুরির জীবন এবং লুটেড ড্রিমস ফর মার্চ” -এর জন্য ফ্রেডেরিক ডগলাস সার্কেলে একত্র হয়ে নিদর্শন সংগ্রহ করেছিলেন। অংশগ্রহনকারীরা বাজেটের জন্য তহবিল হ্রাস করার আহ্বান জানিয়েছেন।

 

এসময় তারা নাগরিক অধিকার আইন ৫০-এ বাতিল করার জন্য গভর্নর অ্যান্ড্রু কুওমোর চাপকেও সমর্থন করে, যা জনগণের মুক্তি থেকে পুলিশের শৃঙ্খলা রেকর্ডকে রক্ষা করে। বিক্ষোভকারীরা সেন্ট্রাল পার্ক পশ্চিমের দিক থেকে শুরু করে এবং ওয়াশিংটন স্কয়ার পার্কে বিক্ষোভকারীদের সঙ্গে আরও একটি দল যোগ দেয়।

মূলত গত ২৫ শে মে মিনিয়াপলিসে জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর নিউইয়র্ক সিটি ও দেশজুড়ে প্রায় দুই সপ্তাহ ধরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ফ্লোয়েড নামে একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে কথিত অহিংস অপরাধের জন্য পুলিশ তাকে গ্রেপ্তার করে রাস্তায় ফেলে হাটু দিয়ে ঘাড় চেপে ধরে। দীর্ঘক্ষন এমন থাকার ফলে মারা যায় জর্জ ফ্লয়েড।  এক পথচারীর সেলফোনে ধারন করা ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ঝড় তোলে, এবং  যুক্তরাষ্ট্রে পুলিশ কৃষ্ণাঙ্গ মানুষদের সাথে কীভাবে আচরণ করে তা নিয়ে নতুন করে ক্ষোভ প্রকাশ করে। দেশজুড়ে চলমান বিক্ষোভে মারা যায় ১০ জন, এবং গ্রেফতার হয়েছেন ১০ হাজারের অধিক।

অপরদিকে সেই ঘটনার পরপর অভিযুক্ত চার পুলিশ সদস্যর নামে মামলা দায়ের করা হয়েছে।

সেরা নিউজ/আকিব

 

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360