ট্রাম্পের সাবেক উপদেষ্টার বিরুদ্ধে ‘বিকৃত ও অসত্য’ বর্ণনার অভিযোগ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ট্রাম্পের সাবেক উপদেষ্টার বিরুদ্ধে ‘বিকৃত ও অসত্য’ বর্ণনার অভিযোগ - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

ট্রাম্পের সাবেক উপদেষ্টার বিরুদ্ধে ‘বিকৃত ও অসত্য’ বর্ণনার অভিযোগ

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

সেরা নিউজ ডেস্ক:
বিস্ফোরক এক বই লিখেছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সাবেক জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা জন বল্টন। তাতে তুলে ধরেছেন ট্রাম্প প্রশাসনের নানা গোপন কথা। বইটি এখনো আনুষ্ঠানিকভাবে প্রকাশ পায়নি। তবে এর আগেই এ নিয়ে দেশীয় পর্যায়ে তো বটেই, আন্তর্জাতিক পর্যায়েও শুরু হয়েছে ব্যাপক বিতর্ক, সমালোচনা।

এর মধ্যে দক্ষিণ কোরিয়া অভিযোগ এনেছে যে, ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যকার সম্মেলন নিয়ে বইটিতে বিকৃত ও অসত্য বর্ণনা দিয়েছেন বল্টন। উল্লেখ্য, ‘দ্য রুম  হোয়ার ইট হ্যাপেন্ড: এ হোয়াইট হাউস মেমোয়ের’ শীর্ষক আত্মজীবনীমূলক বইটিতে ২০১৯ সালে ভিয়েতনামে অনুষ্ঠিত ট্রাম্প-কিম সম্মেলনের আগে-পরের কথোপকথন তুলে ধরেছেন বল্টন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়, আনুষ্ঠানিকভাবে আজ মঙ্গলবার প্রকাশ পেতে যাচ্ছে বল্টনের বই।

তবে স্থানীয় গণমাধ্যমগুলো ইতিমধ্যে বইয়ের কিছু অংশ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। ওইসব প্রতিবেদনে বইটিকে উদ্ধৃত করে লেখা হয়েছে, ভিয়েতনামে ট্রাম্প-কিম সম্মেলনের সময় দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন উভয় নেতার কাছে দুই কোরিয়ার পুনরেকত্রীকরণ বিষয়ক অবাস্তবধর্মী প্রস্তাব তুলেছিলেন। এটা ছিল তার নিজের এজেন্ডা। তিনি উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক ভালো করতে চান।

দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা চুং ইউয়ি-ইয়ং সোমবার এক বিবৃতিতে বলেন, এই বর্ণনায় প্রকৃত তথ্য ফুটে উঠেনি। এতে তথ্য বিকৃত করা হয়েছে। তিনি বল্টনের বর্ণনাটিকে তিন নেতার মধ্যে উচ্চপর্যায়ের আলোচনা ছিল বলে দাবি করেন। তবে বল্টনের বর্ণনার ঠিক কোন অংশটুকুয় তথ্য বিকৃত করা হয়েছে তা সুনির্দিষ্ট করে জানাননি চুং। তবে তিনি বর্ণনাটিকে ‘একটি বিপজ্জনক নজির’ হিসেবে আখ্যায়িত করেন।
চুং বলেন, দ্বিপক্ষীয় বিশ্বাসের উপর ভিত্তি করে হওয়া আলোচনা প্রকাশ করা কূটনীতির মৌলিক নীতি লঙ্ঘন করে ও এতে ভবিষ্যৎ আলোচনা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360