ব্যবহারকারীকে সতর্ক করতে ফেসবুকে আসছে নতুন ট্যাগ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ব্যবহারকারীকে সতর্ক করতে ফেসবুকে আসছে নতুন ট্যাগ - Shera TV
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

ব্যবহারকারীকে সতর্ক করতে ফেসবুকে আসছে নতুন ট্যাগ

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ জুন, ২০২০

সেরা টেক ডেস্ক:

সোশ্যাল মিডিয়ায় ঘৃণা, বিদ্বেষ, বর্ণবাদ ছড়ানো বন্ধে নতুন উদ্যোগ নিচ্ছে ফেসবুক। টুইটারের মতই ট্যাগ দিয়ে ফেসবুকেও সতর্ক করার উদ্যোগ নেয়া হচ্ছে।

শুক্রবার ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানিয়েছেন, পাঠযোগ্য পোস্টও যদি নিয়ম ভাঙে তাহলে ব্যবহারকারীকে সতর্ক করা হবে। এর জন্য বিশেষ কিছু ট্যাগ ব্যবহার করা হবে।

বর্ণবাদের বিরুদ্ধে বিশ্বের বিভিন্ন দেশে আন্দোলন হচ্ছে। অনেক বড় বড় প্রতিষ্ঠান সোশ্যাল মিডিয়া থেকে তাদের বিজ্ঞাপন সরিয়ে নিচ্ছে। ইউনিলিভারের পর কোকাকোলাও সিদ্ধান্ত নিয়েছে ৩০ দিনের জন্যই বিজ্ঞাপন বন্ধ রাখবে। এরপরই এমন সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক।

জুকারবার্গ জানিয়েছেন, বর্ণবাদ, জাতিবাদ, সাম্প্রদায়িক, শারীরিক বা যৌন হেনস্থামূলক, লিঙ্গ বৈষম্যমূলক বিষয়বস্তু রয়েছে এমন যে কোন কিছু রুখতে নতুন এই পদ্ধতি কার্যকর হবে।

উদ্বাস্তুদেরও যাতে কোনও রকমের ঘৃণার শিকার না হতে হয় সে ব্যাপারে ভূমিকা নেবে ফেসবুকের নতুন নীতি। ফেসবুক ব্যবহারকারীরা পোস্ট করতে পারবেন কিন্তু শেয়ার করার সময় তাঁদের জানিয়ে দেওয়া হবে যে তাঁর পোস্ট করা ছবি, টেক্সট বা ভিডিওতে ফেসবুকের নিয়ম লঙ্ঘণ করার শব্দ বাক্য বা বিষয়বস্তু রয়েছে কিনা। অন্যরাও তা দেখতে পাবেন।

বিশেষ কিছু ট্যাগ ব্যবহার করা হবে যা দিয়ে এই ধরনের পোস্ট চিহ্নিত করা হবে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360