একই দিনে দুই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
একই দিনে দুই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ - Shera TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

একই দিনে দুই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার:

সরকারি চাকরিতে নিয়োগে একই দিনে দুই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ ক‌রে‌ছে সরকা‌রি কর্ম ক‌মিশন (পিএসসি)।

‌সোমবার রাতে ক‌মিশ‌নের ও‌য়েবসাই‌টে ৪২তম (বি‌শেষ) এবং ৪৩তম বিসিএসের একস‌ঙ্গে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

৪২তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের আওতায় সহকারী সার্জন পদে ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরু ৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে শুরু হবে।  আবেদনপত্র জমাদানের শেষ সময় ২৭ ডিসেম্বর ২০২০ সন্ধ্যা ৬টা পর্যন্ত।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন পদসৃষ্টি, পদবিলুপ্তি, পদোন্নতি, কর্মকর্তার অবসর গ্রহণ, মৃত্যু, পদত্যাগ অথবা অপসারণ ইত্যাদি কারণে বিজ্ঞাপিত শূন্য পদের সংখ্যা পরিবর্তন হতে পারে।

বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার পদের জন্য কোন প্রার্থীর নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা না থাকলে উক্ত প্রার্থী আবেদন করতে পারবেন না। কোনো প্রার্থী বিদেশ হতে অর্জিত কোন ডিগ্রিকে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের পদের জন্য প্রযোজ্য শিক্ষাগত যোগ্যতার সমমানের দাবি করলে তাকে সে মর্মে বিএমডিসি কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত কপি মৌখিক পরীক্ষার বোর্ডে সাথে জমা দিতে হবে। ইকুইভ্যালেন্স সনদের জন্য বিদেশ হতে অর্জিত মেডিকেল ডিগ্রিধারীদের বিএমডিসির সাথে যোগাযোগ করতে পরামর্শ দেয়া হচ্ছে। ইকুইভ্যালেন্স সনদের মূলকপি মৌখিক পরীক্ষার সময় সাক্ষাৎকার বোর্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে, অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

যদি কোন প্রার্থী এমবিবিএস/সমমানের পরীক্ষায় অবতীর্ণ হয়ে থাকেন এবং তার ওই পরীক্ষার ফলাফল ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এর আবেদনপত্র দাখিলের (অনলাইন রেজিস্ট্রেশনের) শেষ তারিখ পর্যন্ত প্রকাশিত না হয় তাহলেও তিনি অবতীর্ণ প্রার্থী হিসেবে অনলাইনে আবেদন করতে পারবেন, তবে তা সাময়িকভাবে গ্রহণ করা হবে। কেবল সেই প্রার্থীকেই অবতীর্ণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে যার এমবিবিএস/সমমানের সব লিখিত পরীক্ষা ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এর আবেদনপত্র গ্রহণের শেষ তারিখের মধ্যে অর্থাৎ ২৭ ডিসেম্বর তারিখের মধ্যে সম্পূর্ণরূপে শেষ হয়েছে।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাধারণ ক্যাডারসমূহের মধ্যে প্রশাসন ক্যাডারের সহকারী কমিশনার পদে ৩০০, পররাষ্ট্র বিষয়ক সহকারী সচিব পদে ২৫, পুলিশের সহকারী পুলিশ সুপার পদে ১১৭, নিরীক্ষা ও হিসাবের সহকারী মহা হিসাবরক্ষক পদে ৩৫ জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে ৫ জনসহ ৫৫০জন নিয়োগ দেয়া হবে।

অনলাইনে ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র পূরণ ও ফি জমাদান ৩০ ডিসেম্বর সকাল ১০টায় শুরু হবে। আবেদনপত্র জমাদানের শেষ সময় ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360