প্রকাশকদের কাছ থেকে খবর কিনবে ফেসবুক - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
প্রকাশকদের কাছ থেকে খবর কিনবে ফেসবুক - Shera TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

প্রকাশকদের কাছ থেকে খবর কিনবে ফেসবুক

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

সেরা টেক ডেস্ক:

আগামী জানুয়ারি থেকে ফেসবুক স্বতন্ত্রভাবে সংবাদ প্রকাশ শুরু করবে। সে লক্ষ্যে তারা যুক্তরাজ্যের সংবাদ প্রকাশকদের কাছ থেকে অর্থমূল্য প্রদান করে কিছু সংবাদ ও প্রবন্ধ-নিবন্ধ কিনে নেবে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রে তারা কার্যক্রম শুরু করেছে। খবর দ্য ভার্জ’র।

ফেসবুক বলেছে, তারা এজন্য প্রকাশকদের তাদের প্লাটফর্মে নেই এমন প্রবন্ধ-নিবন্ধের জন্য অর্থ প্রদান করবে এবং এক্ষেত্রে তারা মূলত মৌলিক প্রতিবেদনকে অগ্রাধিকার দেবে।
এটি সামনে এল ফেসবুক এবং সংবাদ প্রকাশকদের কয়েক বছরব্যাপী উত্তেজনার পর। যেখানে ফেসবুকের বিরুদ্ধে প্রায়ই বিষয়বস্তু চুরির অভিযোগ সামনে আসছিল। এখন অবশ্য যুক্তরাজ্যের একশর বেশি সংবাদ প্রকাশক নতুন ফিচার নিয়ে ফেসবুকের সঙ্গে চুক্তি করেছে বলে জানা গেছে। যেখানে হার্স্ট, দ্য গার্ডিয়ান মিডিয়া গ্রুপ, প্রভাবশালী আঞ্চলিক সংবাদপত্র জেপিআই মিডিয়া এবং মিডল্যান্ড নিউ অ্যাসোসিয়েশনও যুক্ত রয়েছে। ফেসবুক আশা করছে পুরোপুরিভাবে চালু হওয়ার পর আরো অনেক প্রকাশক হয়তো তাদের সঙ্গে চুক্তিতে আসবে।

এ নিউজ ট্যাবটি অবশ্য কেবল মোবাইল অ্যাপে ব্যবহার করা যাবে, কোনো ওয়েব ব্রাউজারে এটি ব্যবহার করার সুযোগ নেই। ফেসবুক বলছে, যুক্তরাষ্ট্রে শুরু করার পর তারা ট্যাবে প্রায় ৯৫ শতাংশ ট্রাফিক দেখা গেছে। এমনকি এখানে সেসব পাঠকও রয়েছে, যারা এর আগে নিউজ আউটলেটগুলোর সঙ্গে যুক্ত ছিল না।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360