সিরিজ জিতল বাংলাদেশ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
সিরিজ জিতল বাংলাদেশ - Shera TV
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

সিরিজ জিতল বাংলাদেশ

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১

স্পোর্টস ডেস্ক:

তামিম ইকবালের হাফ সেঞ্চুরি, মেহেদী হাসান মিরাজের ঘূর্ণি জাদু ও সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে বড় জয় পেল বাংলাদেশ। শুক্রবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে টাইগাররা। এই জয়ের ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল তামিম ইকবালের দল। প্রথম ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছিল ৬ উইকেটে। চট্টগ্রামে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৫ জানুয়ারি।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৪৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৩.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। টাইগার অধিনায়ক তামিম ইকবাল দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন। ৪৩ রান করে অপরাজিত থাকেন সাকিব।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানে প্রথম উইকেট হারায়। আকিল হোসেনের বলে এলবিডব্লিউ হন লিটন দাস। ২৪ বল খেলে ২২ রান করেন তিনি। এরপর তামিমের সঙ্গে জুটি বাঁধেন নাজমুল হোসেন শান্ত। তাদের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকে দল।

ইনিংসের ১৭তম ওভারে দলীয় ৭৭ রানে ওটলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। ২৬ বল খেলে ১৭ রান করেন তিনি। তামিম ৭৫ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন। কিন্তু তার পরের বলেই তিনি উইকেটরক্ষকের হাতে ক্যাচ হয়ে বিদায় নেন। এরপর মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান ৪০ রানের জুটি গড়ে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৩.৪ ওভারে ১৪৮ রান করে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন রভম্যান পাওয়েল।

বাংলাদেশের বোলারদের মধ্যে স্পিনার মেহেদী হাসান মিরাজ ২৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। ৩০ রান দিয়ে ২টি উইকেট নেন আরেক স্পিনার সাকিব আল হাসান। ১৫ রানে দুইটি উইকেট নেন পেসার মোস্তাফিজুর রহমান। আরেক পেসার হাসান মাহমুদ ৫৪ রান দিয়ে ১টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৭ উইকেটে জয়ী বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১৪৮/৩ (৪৩.৪ ওভার)

(আমব্রিস ৬, ওটলি ২৪, জশুয়া ৫, ম্যাকার্থি ৩, মোহাম্মদ ১১, মায়ার্স ০, বোনার ২০, পাওয়েল ৪১, রেইফার ২, আলজারি ১৭, আকিল ১২*; মোস্তাফিজ ২/১৫, রুবেল ০/২৩, হাসান মাহমুদ ১/৫৪, মিরাজ ৪/২৫, সাকিব ২/৩০)।

বাংলাদেশ ইনিংস: ১৪৯/৩ (৩৩.২ ওভার)

(লিটন ২২, তামিম ৫০, শান্ত ১৭, সাকিব ৪৩*, মুশফিক ৯*; আলজারি ০/৪২, মায়ার্স ০/১৫, আকিল ১/৪৫, মোহাম্মদ ১/২৯, রেইফার ১/১৮)।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360