পদত্যাগ করলেন কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েট - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
পদত্যাগ করলেন কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েট - Shera TV
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

পদত্যাগ করলেন কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েট

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার:

কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ ওঠার পর পদত্যাগ করেছেন কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েট। বৃহস্পতিবার তার পদত্যাগের আগে কানাডার আর কোনো গভর্নর জেনারেল নিজের পদ ছাড়তে বাধ্য হননি।

তদন্ত রিপোর্ট প্রমাণের পর প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জুলির সঙ্গে দেখা করে তাঁকে পদত্যাগের আহ্বান জানান। পরদিন একই সঙ্গে পদত্যাগ করেন জুলির সেক্রেটারি আসুন্তা ডি লোরেঞ্জোও। কানাডার ইতিহাসে এই প্রথম কোনো গভর্নর জেনারেল তথা রাণীর প্রতিনিধি পদত্যাগ করলেন। পদত্যাগ পত্রে জুলি ‘দুঃখ প্রকাশ’ করেন।

ছয়টি ভাষায় অনর্গল কথা বলার পারদর্শী জুলি পায়েট একইসঙ্গে ছিলেন এক জন কম্পিউটার ইঞ্জিনিয়ার, অ্যাথলেট ও পিয়ানো বাদক। তিনি ১৯৯২ সালে কানাডিয়ান স্পেস এজেন্সি (সিএসএ) ৫ হাজার ৩৩০ আবেদনকারীর মধ্যে মাত্র চার নির্বাচিত মহাকাশচারী হয়ে দুইবার ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে গিয়েছিলেন। ২০১৭ সালে ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের প্রতিনিধি হিসাবে জুলি ২৯তম গভর্নর জেনারেল হিসাবে মনোনীত হন। গভর্নর জেনারেল পদটি আলঙ্কারিক, অনেকটা বাংলাদেশের রাষ্ট্রপতির মতো। নতুন কোনো গভর্নর জেনারেল নিয়োগ না হওয়ার আগ পর্যন্ত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রিচার্ড ওয়াগনার অন্তর্বর্তীকালীন গভর্নর হিসেবে দায়িত্ব পালন করছেন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360