পূর্ব ঘোষনা ছাড়াই সিগন্যাল অ্যাপ নিষিদ্ধ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
পূর্ব ঘোষনা ছাড়াই সিগন্যাল অ্যাপ নিষিদ্ধ - Shera TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

পূর্ব ঘোষনা ছাড়াই সিগন্যাল অ্যাপ নিষিদ্ধ

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১

সেরা টেক ডেস্ক:

হোয়াটসঅ্যাপের নতুন নীতি ঘোষণার পর সবচেয়ে বেশি জনপ্রিয় হয়েছিল সিগন্যাল অ্যাপ’টি। তবে হঠাৎ করেই সিগন্যাল অ্যাপটি ব্লক করে দিয়েছে ইরান সরকার।

আল-জাজিরা জানায়, সোমবার বেশ কয়েকজন সিগন্যাল ব্যবহারকারি জানান যে তারা অ্যাপটি ব্যবহার করতে পারছেন না। এদের বেশির ভাগই নিরাপদ যোগাযোগ ব্যবস্থার জন্য সিগন্যাল বেছে নিয়েছিলেন।

চলতি মাসের শুরুতে হোয়াটসঅ্যাপ তাদের নতুন প্রাইভেসি পলিসির বিষয়টি জানায়। তারা বলে যে, কিছু বিষয় তারা তাদের মূল প্রতিষ্ঠান ফেসবুকের সাথে ভাগাভাগি করবে। এর মধ্যে ব্যবহারকারিদের কিছু তথ্যও রয়েছে। যদি কোনো ব্যবহারকারি এই তথ্য ভাগাভাগির বিষয়ে সম্মতি না জানান, তাহলে তিনি আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না।

সিগন্যাল কর্তৃপক্ষ এক টুইটে জানিয়েছে যে, ইরানে যে সেন্সরশিপ চলছে, সেটা নিয়ে তারা কাজ করছেন। সম্প্রতি ইরানি অ্যাপ স্টোরে সিগন্যাল সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপে পরিণত হয়েছিলো।

টুইটে বলা হয়, “সিগন্যালে মানুষকে অংশগ্রহণ করা ঠেকাতে ব্যর্থ ইরান এখন সিগন্যালের ট্রাফিক বন্ধ করে দিচ্ছে। ইরানের মানুষ প্রাইভেসির দাবিদার। আমরা এখনো হাল ছেড়ে দেইনি।”

ইরানে “অপরাধবিষয়ক উপাদান” কাজ করা একটি টাস্কফোর্স সিগন্যাল অ্যাপটিকে চিহ্নিত করেছে। দেশটির বিচার বিভাগের প্রধান, যোগাযোগ মন্ত্রণালয়, আইন শৃঙ্খলা প্রয়োগকারি সংস্থা এবং শিক্ষা মন্ত্রণলায়ের প্রতিনিধিদের সমন্বয়ে টাস্কফোর্সটি গঠিত হয়েছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360