1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
ভয়াবহ তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে ২১ জনের মৃত্যু - Shera TV
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

ভয়াবহ তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে ২১ জনের মৃত্যু

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে ভয়াবহ তুষারঝড়ে ২১ জনের মৃত্যু হয়েছে। এ পরিস্থিতিতে টেক্সাসের ৪১ লাখের বেশি গ্রাহক বিদ্যুৎসেবা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

তীব্র শীত যুক্তরাষ্ট্রের বিস্তীর্ণ অঞ্চলে ছড়িয়ে পড়েছে। শীতের কারণে টেক্সাস অঙ্গরাজ্যের করোনার টিকাদান কেন্দ্র বন্ধ রয়েছে। এতে করে ভ্যাকসিন সরবরাহ বাধাগ্রস্ত হচ্ছে।

টেক্সাস কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বায়ু টারবাইনগুলি চলতে পারছে না। এতে করে বিদ্যুতের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে অসম্ভব হয়ে উঠেছে।

যুক্তরাষ্ট্রে বিদ্যুৎ সরবরাহ পর্যবেক্ষণ করে, এমন ওয়েবসাইট দ্য পাওয়ার আউটেজ ডট ইউএস জানিয়েছে, সোমবার দিবাগত রাত ২টার দিকে ৪১ লাখের বেশি গ্রাহক বিদ্যুৎসেবা থেকে বিচ্ছিন্ন হন।

হিউস্টনের জর্জ বুশ আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রমও মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টা পর্যন্ত বন্ধ রাখার কথা ছিল। এর আগে সোমবার প্রায় ৪৭ লাখ মানুষ বিদ্যুৎসেবা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন। এরপর দিনের মধ্যভাগে প্রায় ২৬ লাখ গ্রাহকের বিদ্যুৎসেবা আবার চালু করতে সক্ষম হয় কর্তৃপক্ষ।

টেক্সাসের পরিস্থিতি সামাল দিতে এবং কেন্দ্রীয় সরকারের সাহায্য পৌঁছে দিতে প্রেসিডেন্ট জো বাইডেন জরুরি অবস্থা জারি করেছেন। যে সময় জরুরি অবস্থা জারি করা হয়, তখন টেক্সাসের বিভিন্ন এলাকার তাপমাত্রা ছিল হিমাঙ্কের ২ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বলেন, বিদ্যুৎ উৎপাদনকারী কিছু প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ হয়েছে। বিদ্যুৎ সরবরাহব্যবস্থা আবার চালু করতে ন্যাশনাল গার্ডের সদস্যরা কাজ করছেন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech