1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
চুল লম্বা করবেন যেভাবে - Shera TV
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

চুল লম্বা করবেন যেভাবে

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

লাইফস্টাইল ডেস্ক:

চুল নিয়ে অনেকেরই দুশ্চিন্তার অন্ত নেই! প্রতিদিনের দূষণ ও অযত্নে চুল হয়ে যায় প্রাণহীন। এজন্য চুলের নিয়মিত পরিচর্যা করার বিকল্প নেই।

অনেকেই হয়ত চুল পরিচর্যা করতে বিউটি পার্লারে গিয়ে থাকেন। তবে সেখানে বিভিন্ন কেমিক্যালযুক্ত প্রসাধনী ব্যবহার করে। যার ফলে আপনার চুল তাৎক্ষণিকভাবে ঝলমলে হয়ে উঠলেও তা ভেতর থেকে পুষ্টিহীন থাকে।

jagonews24

এজন্য ঘরেই রূপচর্চার পাশাপাশি চুলেরও যত্ন নিন। আর জানেন তো, চুল ভেতর থেকে পুষ্ট করতে প্রোটিন প্যাক কতটা কার্যকরী! চুল তৈরি হয় কেরাটিন আর অ্যামিনো অ্যাসিড দিয়ে- এগুলোই হলো প্রোটিন।

অতিরিক্ত কেমিক্যাল, দূষণের প্রভাব, গরম বা রোদে দীর্ঘক্ষণ থাকার ফলে চুলের প্রোটিন ভেঙে যায়। তখনই গোড়া থেকে দুর্বল হয়ে যায় চুল ও ঝরে পড়তে থাকে। এ ছাড়াও খাবারে প্রয়োজনীয় পুষ্টির অভাবেও চুল পড়ে যায় ও নতুন চুল গজায় না।

তাই চুলের স্বাস্থ্য ফেরাতে ঘরোয়া প্রোটিন প্যাক ব্যবহার করুন। হাতের কাছে থাকা বিভিন্ন উপাদান দিয়েই চুলের যত্ন নেওয়া সম্ভব-

jagonews24

ডিম প্রোটিনে ভরপুর, যা চুলের স্বাস্থ্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এজন্য ডিমের কুসুম, নারকেল বা অলিভ অয়েল ও মধুর প্যাক তৈরি করে নিন। এর সঙ্গে অ্যাসেনশিয়াল অয়েলও মিশিয়ে নিন। পুরো মাথায় ও স্ক্যাল্পে এ প্যাক ব্যবহার করুন আধা ঘণ্টার জন্য।

এরপর চুলে শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করুন। খুশকির সমস্যা থাকলে এতে লেবুর রসও মেশাতে পারেন। সপ্তাহে একবার লাগাতে পারেন এ প্যাক। যারা ডিমের গন্ধ পছন্দ করেন না; তারা দই দিয়ে এ প্যাক তৈরি করে নিতে পারেন।

jagonews24

এ ছাড়াও নারকেলের দুধ হালকা একটু গরম করে পুরো চুলে মাখিয়ে নিন ভালো করে। তারপর গরম পানিতে ডুবিয়ে নিংড়ে নেওয়া তোয়ালে মাথায় জড়িয়ে রেখে দিন আধা ঘণ্টার জন্য। তারপর চুলে শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করুন।

কয়েক সপ্তাহ প্রোটিন প্যাক ব্যবহার করার পরই পার্থক্য বুঝতে পারবেন। চুল পড়া বন্ধ হবে, সেইসঙ্গে নতুন চুলও গজাবে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech