1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
২৪ ঘণ্টার আল্টিমেটাম জাবি শিক্ষার্থীদের - Shera TV
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন

২৪ ঘণ্টার আল্টিমেটাম জাবি শিক্ষার্থীদের

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

জাবি প্রতিবেদক:
শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার ও হল খুলে দেয়ার দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে সংবাদ সম্মেলন করে এ আল্টিমেটাম দেন তারা। এ সময় তাদের সহযোগিতা করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদও জানান তারা। এর আগে শুক্রবার গেরুয়া বাজার এলাকায় ক্রিকেট খেলা নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। এতে আহত হন পুলিশ, এলাকাবাসী ও শিক্ষার্থীসহ অন্তত ৪০ জন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর গণমাধ্যমকে জানান, হামলায় ৩০ জনের নামসহ ও অজ্ঞাত আরো ২শ’ জনকে আসামি করে থানায় মামলা করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি হল খুলে দেয়ার বিষয়ে সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসসহ হল খোলার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

এর জন্য দিয়েছেন ২৪ ঘণ্টার আল্টিমেটাম। এর মধ্যে ক্যাম্পাস এবং হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার সিদ্ধান্ত না নিলে নিজেরাই সিদ্ধান্ত নেবেন বলেও ঘোষণা দিয়েছেন তারা। এসব দাবিতে গতকাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের বাসভবনের সামনে আধাঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। অবস্থান থেকে সোমবার বেলা ১১টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে হল খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। বিশ্ববিদ্যালয় পরিবহন মার্কেটের আমতলা থেকে তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবাহানের বাসভবনের সামনে অবস্থান নেন তারা। এ সময় অন্তত ২ শতাধিক শিক্ষার্থী আন্দোলনে অংশ নেন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech