বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহ্বান জানিয়েছে জাতিসংঘ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহ্বান জানিয়েছে জাতিসংঘ - Shera TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহ্বান জানিয়েছে জাতিসংঘ

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ১ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার:

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। দ্রুত, স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্ত নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সংস্থাটির মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাসেলেট। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সোমবার (১ মার্চ) এক বিবৃতিতে তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কারাগারে ছিলেন আহমেদ। সেখানেই তার মৃত্যু হয়েছে। এই আইন স্থগিত করা প্রয়োজন। যারা এই আইনের কারণে কারাগারে তাদের ছেড়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি। অবশ্যই সবাইকে নিজের স্বাধীন মতামত তুলে ধরার সুযোগ দিতে হবে।
তিবি আরও জানান, মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় সরকারকে সুষ্ঠু, স্বচ্ছ ও স্বাধীন তদন্ত নিশ্চিত করতে হবে। সেইসঙ্গে কারাগারে বন্দীদের নানা ভোগান্তির অভিযোগ পরিষ্কার হওয়া জরুরী। সরকারের সমালোচনার শাস্তি দিতে ডিজিটাল নিরাপত্তা আইনের দুর্বলভাবে সংজ্ঞায়িত বিধানগুলোর বিষয়ে জাতিসংঘের বিভিন্ন মানবাধিকার সংস্থাগুলো উদ্বেগ জানিয়ে আসছে দীর্ঘদিন। জরুরি ভিত্তিতে আইনটির প্রয়োগ স্থগিত করা এবং আন্তর্জাতিক মানবাধিকার আইনের প্রয়োজনীয়তার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করতে এর বিধানগুলো পর্যালোচনা করা দরকার।

গত ২৫ ফেব্রুয়ারি কারাগারেই মারা যান মুশতাক। একই অভিযোগে এখন আটক রয়েছেন কার্টুনিস্ট আহমেদ কিশোর। তার ওপর নির্যাতনের অভিযোগের বিষয়ে হাইকমিশনার মিশেল ব্যাসেলেট গুরুতর উদ্বেগ প্রকাশ করে বলেন, অভিযোগের তাৎক্ষণিক ও কার্যকর তদন্ত করতে হবে। একই সঙ্গে কিশোরের নিরাপত্তা এবং সুস্থতা নিশ্চিত করতে হবে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360