ডেস্কটপেও মিলবে ভয়েস এবং ভিডিও কলিং সেবা - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ডেস্কটপেও মিলবে ভয়েস এবং ভিডিও কলিং সেবা - Shera TV
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

ডেস্কটপেও মিলবে ভয়েস এবং ভিডিও কলিং সেবা

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ মার্চ, ২০২১

সেরা টেক ডেস্ক:

হোয়াটসঅ্যাপের ভয়েস এবং ভিডিও কলিং পরিষেবা এবার পাওয়া যাবে ডেস্কটপেও। বৃহস্পতিবার (৪ মার্চ) থেকে এ সুবিধা চালু করা হয়েছে বলে এক ঘোষণায় জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ভয়েস-ভিডিও কলিং পরিষেবা হোয়াটসঅ্যাপে নতুন কিছু নয়। অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস ব্যবহারকারীরা অনেক আগে থেকেই এই সেবা ব্যবহার করে আসছেন। গত বছরের শেষের দিকে ডেস্কটপ ভার্সনে পরীক্ষামূলকভাবে ফিচারটি নির্দিষ্ট কিছু ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হয়েছিল। আজ ৪ মার্চ থেকে উইন্ডোজ এবং ম্যাক কম্পিউটারের সকল ব্যবহারকারীদের জন্য ভয়েস-ভিডিও কলিং সেবা চালু করা হয়েছে বলে হোয়াটসঅ্যাপের বিবৃতিতে জানানো হয়।

স্মার্টফোনের মতো ডেস্কটপ/ল্যাপটপে হোয়াটসঅ্যাপের ভয়েস-ভিডিও কলিং এন্ড-টু-এন্ড এনক্রিপশন প্রযুক্তিতে সুরক্ষিত থাকবে। অর্থাৎ ফোন, ল্যাপটপ, ডেস্কটপ যে ডিভাইস ব্যবহার করেই ভয়েস বা ভিডিও কল করুন না কেন, তাতে কেউ নজরদারী করতে পারবে না।

তবে ডেস্কটপে আপাতত ওয়ান-টু-ওয়ান কলিং হিসেবে এই ফিচার চালু করা হয়েছে। গ্রুপ ভয়েস বা গ্রুপ ভিডিও কল করা যাবে না। আগামী দিনে ডেস্কটপে গ্রুপ ভয়েস কল-ভিডিও কলিং পরিষেবা চালু করতে হোয়াটসঅ্যাপ কাজ করছে বলে জানিয়েছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360