গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু - Shera TV
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ২১ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার:
গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে।

গেল একদিনে নতুন করে ২২ জনসহ এ নিয়ে মোট প্রাণহানি সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৬৯০ জনে। এছাড়া গেল ২৪ ঘন্টায় অ্যান্টিজেনসহ ২১ হাজার ১০৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ২ হাজার ১৭২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৭০ হাজার ৮৭৮ জন। রবিবার (২১ মার্চ) করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৮৭ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ ৫ লাখ ২২ হাজার ৪০৫ জন। এদিকে, নমুনা পরীক্ষা বিবেচনায় গেল ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০.২৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১.৫১ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫২ শতাংশ।

করোনায়া আক্রান্ত হয়ে মারা যাওয়া ২২ জনের মধ্যে ১৯ জন পুরুষ এবং বাকি ৩ জন নারী।

এর আগে, গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে ২৬ জনের মৃত্যুর খবর জানানো হয় এবং ১ হাজার ৮৮৬ জনের সংক্রমিত হওয়ার খবর নিশ্চিত করা হয়।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। তবে এই মহামারি ভাইরাসটি বাংলাদেশে শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ এবং করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় মার্চের ১৮ তারিখ।

এদিকে, বিশ্বে এখন পর্যন্ত ১২ কোটি ৩৫ লাখ ২১ হাজার ৮৩২ জনের করোনা শনাক্ত হয়েছে এবং করোনায় প্রাণ গেছে ২৭ লাখ ২৩ হাজার ৩৫৫ জনের। এছাড়া করোনা আক্রান্ত হওয়ার পর বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ৯ কোটি ৯৫ লাখ ৪ হাজার ৬৪২ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিকে এখন পর্যন্ত তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪ লাখ ৮২ হাজার ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনায় মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৪ হাজার ৮৭১ জনের।

সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৯ লাখ ৫০ হাজার ৪৫৯ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯২ হাজার ৮৫৬ জনের।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে এশিয়ার দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ১ কোটি ১৫ লাখ ৯৯ হাজার ১৩০ জন এবং আক্রান্ত হওয়ার পর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৭৯০ জনের।

তালিকার চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ার করোনা শনাক্তের সংখ্যা ৪৪ লাখ ৫৬ হাজার ৮৬৯ জন এবং দেশটিতে করোনায় প্রাণ গেছে ৯৫ হাজার ৩০ জনের। এছাড়া পঞ্চম অবস্থানে থাকা যুক্তরাজ্যে করোনা শনাক্তের সংখ্যা ৪২ লাখ ৯১ হাজার ২৭১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৬ হাজার ১২২ জনের।

সংক্রমণের দিক থেকে তালিকার ১৩তম অবস্থানে থাকলেও মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশতিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮২৭ জনের এবং এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ২১ লাখ ৯৩ হাজার ৬৩৯ জনে দাঁড়িয়েছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360