1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
আজ থেকে দেয়া হবে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ - Shera TV
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

আজ থেকে দেয়া হবে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার:
বৃহস্পতিবার থেকে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের টিকাদান শুরু হচ্ছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে শুরু হচ্ছে করোনার দ্বিতীয় ধাপের টিকাদান কর্মসূচি। কিন্তু মোবাইলে ক্ষুদে বার্তা না আসলে এই ডোজ না দিতে সিভিল সার্জনদের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একাধিক জেলার সিভিল সার্জনরা এ তথ্য নিশ্চিত করেছে। অথচ স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা ছিলো প্রথম টিকা নেয়ার আট সপ্তাহ পেরোলেই দ্বিতীয় ডোজ নেয়া যাবে।

সিভিল সার্জনরা জানিয়েছেন, বিভিন্ন জেলায় এখনো দ্বিতীয় ডোজের জন্য পর্যাপ্ত চালান না পৌঁছানোয় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত ২৭শে জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালের এক সেবিকাকে টিকা দেয়ার মাধ্যমে শুরু হয় করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম। এরপর, ৭ই ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী গণহারে টিকাদান কর্মসূচি শুরু হয়। তার দুই মাস পর বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে দ্বিতীয় ডোজ। অনেকেই এরইমধ্যে মুঠোফোনে ক্ষুদে বার্তাও পেয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছিলো, যারা ২৭ ও ২৮শে জানুয়ারি এবং ৭ ও ৮ই ফেব্রুয়ারি প্রথম দফা টিকা নিয়েছেন, তারা মেসেজ না পেলেও বৃহস্পতিবার টিকা নিতে পারবেন। কিন্তু এখন সে নির্দেশনা কার্যকর হচ্ছে না।

নির্ধারিত সময়ের মধ্যে কেন পর্যাপ্ত টিকা নিশ্চিত করা গেলো না, সে ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেও কোন বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে, বাংলাদেশে এখন পর্যন্ত প্রথম ধাপে করোনার টিকা নিয়েছেন ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন। এছাড়া বুধবার (৭ এপ্রিল) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত করোনার টিকা নেয়ার জন্য নিবন্ধন করেছেন ৬৯ হাজার ৭৫ হাজার ৯৩৯ জন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech