1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
ব্রাজিলে ২৪ ঘন্টায় ৪ হাজারেরও বেশি মৃত্যু - Shera TV
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৬:৫২ অপরাহ্ন

ব্রাজিলে ২৪ ঘন্টায় ৪ হাজারেরও বেশি মৃত্যু

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক ৪ হাজারের বেশি মৃত্যুর রেকর্ড হয়েছে। এই প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু চার হাজার ছাড়ালো। করোনার সবচেয়ে ভয়াবহ সংক্রামক ভ্যারিয়ান্ট ছড়িয়ে পড়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে ধারণা করা হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে। খবরে বলা হয়েছে, ব্রাজিলে এর আগে একদিনে এত মানুষের মৃত্যু হয়নি। বুধবারের রেকর্ড সব মৃত্যুর হারকে ছাড়িয়ে গেছে।

গত বছরের মতোই এবারও দেশটির হাসপাতালগুলোতে অনেক রোগী অপেক্ষা করতে করতে মরে যাচ্ছে। এমনকি এত করোনা রোগীর জন্য সঠিক চিকিৎসা দিতে নয়া পেরে দেশটির স্বাস্থ্য ব্যবস্থা ধসে পড়েছে। এমন কঠিন পরিস্থিতির মধ্যেও ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারো করোনা মহামারির শুরু থেকেই লকডাউনের বিরুদ্ধে কথা বলে আসছেন। মহামারি ঠেকাতে ঘরবন্দী করে রাখার পদক্ষেপের দীর্ঘদিন ধরেই সমালোচনা করে আসছেন তিনি।

তার যুক্তি, অর্থনীতির ক্ষতি ভাইরাসটির প্রভাবের চেয়েও খারাপ হবে। তাই তিনি লকডাউনের পক্ষে নেই। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, বিশ্বব্যাপী দ্বিতীয় ঢেউয়ে ল্যাটিন আমেরিকার দেশগুলোতে সবচেয়ে বেশি তাণ্ডব চালাচ্ছে। গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৬৯। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৬২ হাজার ২৮৩, মৃত্যু ৯০৬ জনের, ভারতে একদিনে মৃত্যু হয়েছে ৬৩১ জনের।

ইউরোপের দেশগুলোতে লকডাউন চললেও মৃত্যু বাড়ছে। ফ্রান্সে একদিনে মৃত্যু ৩৯৮, রাশিয়া ৩৮৯, ইতালিতে ৪২১, স্পেনে ১২৮, জার্মানিতে ২৩। এছাড়াও মেক্সিকোতে ২৮২ ও ইউক্রেনে ৪৩০ জনের মৃত্যু হয়েছে। গত কয়েকদিনের রেকর্ড ভেঙ্গে একদিনে বিশ্বব্যপী আরও ১১ হাজার ৮০২ জনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লাখ ৮৫ হাজার ৯৩১ জন। এই সময়ে ৫ লাখ ৭৬ হাজার ৬৩৬ জন আক্রান্ত হয়েছে। সারাবিশ্বে এখন আক্রান্ত শনাক্তের সংখ্যা ১৩ কোটি ৩০ লাখেরও বেশি।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech