বিজ্ঞাপনের ঝামেলা এড়িয়ে ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
বিজ্ঞাপনের ঝামেলা এড়িয়ে ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে - Shera TV
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

বিজ্ঞাপনের ঝামেলা এড়িয়ে ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

সেরা টেক ডেস্ক:

ইন্টারনেটে যেসব সাইটে মানুষজন সবচেয়ে বেশি ঢু মেরে থাকেন, তার মধ্যে ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব অন্যতম। অ্যালেক্সার তথ্যমতে, ইন্টারনেটে শীর্ষ ৫০০ ওয়েবসাইটের মধ্যে ইউটিউব রয়েছে দ্বিতীয় অবস্থানে। অসংখ্য ভিডিও এবং দুর্দান্ত সব ফিচারের কারণে এই প্ল্যাটফর্মটির জনপ্রিয়তা তুঙ্গে। কিন্তু ভিডিওতে বিজ্ঞাপনের কারণে ইউটিউবের ভিউয়াররা ত্যক্ত-বিরক্তও।

তবে আপনি চাইলে খুব সহজ একটি কৌশলের মাধ্যমে ইউটিউবের ভিডিও বিজ্ঞাপনের ঝামেলা ছাড়াই উপভোগ করতে পারবেন। এর জন্য কোনো থার্ড পার্টি সফটওয়্যার ইনস্টল করার প্রয়োজন পড়বে না। এমনকি দরকার নেই কোনো ব্রাউজার এক্সটেনশনেরও। সামাজিক যোগাযোগ মাধ্যম রেড্ডিটে একজন ব্যবহারকারী জানিয়েছেন যে, খুব সহজ এক পদ্ধতি অবলম্বন করে ইউটিউবে অ্যাড ব্লক করা যায়। এর পরপরই জনপ্রিয় হয়ে উঠেছে কৌশলটি। বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখার সুবিধা পেতে-

* সবার প্রথমে ইউটিউবে যান।

* যে ভিডিও প্লে করবেন সেটি সিলেক্ট করুন।

* এবার ভিডিও’র ইউআরএল-এর মধ্যে youtube.com লেখার পরে একটি ডট (.) যোগ করুন। উদাহরণস্বরূপ: যদি আপনার ইউটিউব ভিডিওর ইউআরএল হয় https://www.youtube.com/watch?v=mI5T9TtOh6E, তাহলে সেক্ষেত্রে https://www.youtube.com./watch?v=mI5T9TtOh6E এই ইউআরএল ব্যবহার করলেই ভিডিওতে আর কোনো বিজ্ঞাপন দেখা যাবে না।

এখন প্রশ্ন হচ্ছে, কীভাবে কাজ করে এই পদ্ধতি? ইউআরএল-এর মধ্যে একটি ডট ব্যবহার করলে হোস্টনেম নর্মালাইজ করে না ইউটিউব। সেক্ষেত্রে হোস্টনেম ম্যাচ না করার জন্য, পেজটি একাধিক ভাগে ভিউয়ারের কাছে পৌঁছে যায়। এর ফলে কোনো বিজ্ঞাপন, কুকিজ যুক্ত থাকে না। মোবাইল থেকেও এই পদ্ধতিতে বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখতে চাইলে ব্রাউজার থেকে লিঙ্ক ওপেন করে ‘রিকোয়েস্ট ডেস্কটপ সাইট’ অপশন সিলেক্ট করতে হবে।

যা হোক, একটা বিষয় মাথায় রাখবেন যে, কনটেন্ট ক্রিয়েটরদের আয়ের অন্যতম মাধ্যমে বিজ্ঞাপন। তাই খুব প্রয়োজন ছাড়া বিজ্ঞাপন বন্ধ করলে ক্রিয়েটররা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360