1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
ইন্টারপোলে জাকির নায়েকের বিরুদ্ধে ‘রেড নোটিশ’ খারিজ - Shera TV
সোমবার, ১০ মে ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

ইন্টারপোলে জাকির নায়েকের বিরুদ্ধে ‘রেড নোটিশ’ খারিজ

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ২ মে, ২০২১

অনলাইন ডেস্ক:

জাকির নায়েকের বিরুদ্ধে রেড নোটিশ জারি করার অনুরোধ খারিজ করল ইন্টারপোল। এই নিয়ে ভারত সরকারের তৃতীয়বারের অনুরোধ খারিজ করে দিল ইন্টারপোল। আর তাতেই প্রবল অস্বস্তিতে পড়ল নরেন্দ্র মোদীর সরকার। এই রেড নোটিশ জারি করার অনুরোধ করা হয়েছিল ইসলামিক ধর্মপ্রচারকের বিরুদ্ধে। আর্থিক দুর্নীতি এবং ঘৃণ্য মন্তব্যের জেরে এই অনুরোধ করা হয়েছিল। কিন্তু তা খারিজ হয়ে যাওয়ায় বেশ অস্বস্তিতে পড়েছে কেন্দ্রীয় সরকার। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, তুলনামূলক ধর্মতত্ত্বের আলোচক হিসেবে ডা. জাকির নায়েক গোটা বিশ্বে খুবই পরিচিত একজন ইসলামি স্কলার। তার বিরুদ্ধে দুর্নীতি ও ঘৃণ্য ছড়ানোর অভিযোগ এনেছে নিজ দেশ ভারতের সরকার।

ইন্টারপোল সূত্র জানায়, ধর্মীয় আলোচনা করে অর্থ আয় করা এবং তা অপ্রাসঙ্গিক খাতে ব্যয় করাকে আর্থিক দুর্নীতি বলা যায় না। আর সে জন্যই জাকির নায়কের বিরুদ্ধে নোটিশ জারির অনুরোধ নাচক করে দিয়েছে সংস্থাটি। জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদ ছড়ানোর অভিযোগ এনেছিলে ভারত সরকার। এ সংক্রান্ত নানা তথ্য-প্রমাণ ইন্টারপোলের কাছে পেশ করেছে দেশটির সন্ত্রাসবিরোধী জাতীয় তদন্ত সংস্থা, এনআইএ। এসব উড়িয়ে দিয়ে সংস্থাটি বলছে, এতে সন্ত্রাসবাদ ছড়ানোর মতো গুরুতর অভিযোগ প্রমাণিত হয় না।

এদিকে, ইন্টারপোলের সিদ্ধান্তের একটি কপি হাতে পাওয়ার কথা জানিয়েছেন ডা. জাকির নায়েকের আইনজীবী এস হরি হারাণ। তবে বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি এনআইএ। ভারত সরকার ও এনআইএ সূত্রগুলো বলছে, তারা ইন্টারপোলের আনুষ্ঠানিক বক্তব্য বা প্রতিক্রিয়ার অপেক্ষায় রয়েছেন। সেটি পাওয়ার পর পরীক্ষা-নিরীক্ষার করার একই অনুরোধ জানানো হবে। গ্রেপ্তার এড়াতে মালয়েশিয়ায় অবস্থান করা জাকির নায়েকের চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। প্রকাশ্য আলোচনায় অংশ নেয়া বা অনলাইনে লেকচার দেয়া থেকে তাকে বিরত থাকতে বলা হয়েছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech